এবার ক্রিকেটেও অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:৫৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২২

সদ্যই সাফ চ্যাম্পিয়নশিপে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়েছিল বাংলাদেশ নারী ফুটবল দলের সদস্যরা। সপ্তাহ না পেরোতেই মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের ফাইনালে আয়ারল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

আবুধাবিতে রবিবার (২৫ সেপ্টেম্বর) ফাইনালে আইরিশদের ৭ রানে হারিয়েছে বাংলাদেশ।
আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের ফাইনালে আয়ারল্যান্ডকে ৭ রানে হারিয়ে শিরোপা নিজেদের করে নিলো নিগার সুলতানা জ্যোতির দল।

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের ফাইনালে বাংলাদেশ আগে ব্যাট করে ৮ উইকেটে তোলে ১২০ রান। জবাবে ৯ উইকেটে ১১৩ রান তুলে থামে আইরিশরা।

ওপেনিংয়ে নেমে দারুণ এক ফিফটি করলেন ফারজানা হক। অন্যরা ভালো করতে না পারায় পুঁজি যদিও বেশি বড় হয়নি। তবে বোলাররা যথারীতি মেলে ধরলেন নিজেদের।

দুই দলেরই মূল টুর্নামেন্টে খেলা নিশ্চিত হয়েছিল আগেই। আবুধাবিতে রোববার ফাইনালে বাংলাদেশ জিতল ৭ রানে। বাংলাদেশ এ নিয়ে তৃতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের শিরোপা নিজেদের করে নিলো। এর আগে ২০১৯ এবং ২০১৮ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের শিরোপাও জিতেছিল টাইগ্রেসরা। ২০১৫ সালে অন্যবার বাছাইপর্বে রানার্স আপ হয়ে থেমেছিল বাংলার নারীরা।

Nagad