মুন্সিগঞ্জে সংঘর্ষ: জামিন পেল বিএনপির ১৫৩ নেতাকর্মী

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:৫০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০২২

সংগৃহীত

মুন্সীগঞ্জে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় করা মামলায় ১৫৩ জনকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো: খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আসামিদের জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী, ব্যারিস্টার কায়সার কামাল, অ্যাডভোকেট মো: কামাল হোসেন ও অ্যাডভোকেট রোকনুজ্জামান সুজা।

মামলায় বিএনপি নেতাকর্মীদের জামিন চেয়ে করা ২০টি পৃথক আবেদনের শুনানি শেষে হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। অভিযুক্তদের ছয় সপ্তাহের মধ্যে সংশ্লিষ্ট নিম্ন আদালতে আত্মসমর্পণ করারও নির্দেশ দেন আদালত।

জামিন আবেদনকারীদের আইনজীবী অ্যাডভোকেট মো: কামাল হোসেন গণমাধ্যমকে জানান, মুন্সিগঞ্জ সদর উপজেলার মুক্তারপুর পুরোনো ফেরিঘাট এলাকায় বিএনপি ও পুলিশের সংঘর্ষের ঘটনায় দুইটি পৃথক মামলা হয়। এতে বিএনপি নেতাকর্মীদের আসামি করা হয়েছে। সোম ও মঙ্গলবার দুই দফায় আমরা তিনশতাধিক আসামির আগাম জামিন আবেদন করেছি।

উল্লেখ্য, জ্বালানি তেলসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি এবং ভোলা ও নারায়ণগঞ্জে বিএনপির তিন নেতাকর্মী নিহতের প্রতিবাদে মুন্সিগঞ্জের মুক্তারপুরে বিক্ষোভ কর্মসূচি করে বিএনপি। গত ২১ সেপ্টেম্বর বিকেলে মুন্সীগঞ্জ শহরের উপকণ্ঠ মুক্তাপুর এলাকায় বিএনপি ও পুলিশে মধ্যে সংঘর্ষ হয়। ওই সংঘর্ষে পুলিশ, সাংবাদিকসহ অর্ধ শতাধিক বিএনপি নেতাকর্মী আহত হয়। গুরুতর আহত শাওনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়।

Nagad

এই ঘটনায় গত ২২ সেপ্টেম্বর মুন্সীগঞ্জ সদর থানায় দুইটি মামলা দায়ের করা হয়। এসব মামলায় বিএনপি নেতাকর্মীসহ এক হাজার ৩৬৫ জনকে আসামি করা হয়। ইতোমধ্যে ২৬ জনকে গ্রেপ্তার করে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

সারাদিন/২৮ সেপ্টেম্বর/এমবি