সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

জ্যেষ্ঠ প্রতিবেদক:জ্যেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ৫:৫৭ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০২২

একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট সাংবাদিক তোয়াব খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (১ অক্টোবর) এক শোক বার্তায় রাষ্ট্রপতি বলেন, তোয়াব খান ছিলেন বাংলাদেশের সাংবাদিকতা জগতের পথিকৃৎ। তার মৃত্যুতে দেশের সাংবাদিকতার অঙ্গনে অপূরণীয় ক্ষতি হলো।

এদিকে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনা একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান সাংবাদিক ও দৈনিক বাংলার সম্পাদক তোয়াব খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এক শোক বার্তায় তিনি বলেন, ‘আজীবন লড়াকু ও বরেণ্য এই সাংবাদিক তার কাজের মাধ্যমে স্মরণীয় হয়ে থাকবেন।’ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাবেক প্রেস সচিব তোয়াব খান মুক্তিযুদ্ধ চলাকালে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে শব্দ সৈনিক হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

প্রধানমন্ত্রী বলেন, দীর্ঘ পেশাগত জীবনে তিনি দৈনিক বাংলার সম্পাদক, মুখ্য তথ্য কর্মকর্তা, প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি)’র মহাপরিচালকের দায়িত্ব পালন করেন। তিনি দৈনিক জনকণ্ঠসহ গণমাধ্যমের বিভিন্ন ক্ষেত্রে দেশপ্রেম, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

Nagad

প্রসঙ্গত, তোয়াব খান আজ শনিবার (১ অক্টোবর) দুপুর ১২টা ৪০ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৮৭ বছর।