নোয়াখালী ঘূর্ণিঝড়ে পূজামণ্ডপ লন্ডভন্ড

নোয়াখালী সংবাদদাতানোয়াখালী সংবাদদাতা
প্রকাশিত: ৬:১২ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০২২

সংগৃহীত

নোয়াখালীর কবিরহাটে দুর্গাপূজা উদযাপনের জন্য তৈরি করা একটি মণ্ডপ ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে। এ সময় প্রায় পাঁচজন আহত হয়েছেন।

শনিবার (০১ অক্টোবর) ভোর ৬টার দিকে কবিরহাট উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নের অমরপুর রাধাকৃষ্ণ গৌর নিতাই আশ্রম পূজামণ্ডপে এই ঘটনা ঘটে।

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: রফিকুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

পূজামণ্ডপের সভাপতি রাজন চন্দ্র পাল বলেন, শনিবার ভোরে প্রচণ্ড ঘূর্ণিঝড় ও তুফানে অমরপুর রাধাকৃষ্ণ গৌর নিতাই আশ্রম পূজামণ্ডপে নির্মিত প্যান্ডেল উড়ে যায়। এতে প্রতিমা দুর্গার মাথা ভেঙে যায় ও অন্যান্য বেশিরভাগ প্রতিমার হাতসহ সাজসজ্জা তছনছ হয়ে যায়। একই সাথে পূজামণ্ডপের প্রধান গেট দুমড়ে-মুচড়ে গেছে। এ সময় পূজামণ্ডপের পুরো বৈদ্যুতিক লাইটিং বজ্রপাতে জ্বলে যায়। এতে পূজামণ্ডপের চার থেকে পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে। তিনি আরও বলেন, আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এখন নাথ মন্দিরের মূল ভবনে নতুন করে দুর্গাপূজা উদযাপনের আয়োজন করা হচ্ছে।

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: রফিকুল ইসলাম বলেন, শনিবার সকালে খবর পেয়ে অমরপুর রাধাকৃষ্ণ গৌর নিতাই আশ্রমের ক্ষতিগ্রস্ত পূজামণ্ডপ পরিদর্শন করা হয়েছে। নতুন ভাবে পূজা উদযাপনে মণ্ডপ কর্তৃপক্ষকে সার্বিক সহযোগিতা করা হচ্ছে।

সারাদিন/০১ অক্টোবর/এমবি

Nagad