অনির্দিষ্টকালের জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের হল বন্ধ ঘোষণা

কুমিল্লা সংবাদদাতাকুমিল্লা সংবাদদাতা
প্রকাশিত: ৭:২৬ অপরাহ্ণ, অক্টোবর ২, ২০২২

সংগৃহীত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কমিটি বিলুপ্তিকে কেন্দ্র করে ক্যাম্পাস উত্তপ্তের ঘটনায় অনির্দিষ্টকালের জন্য আবাসিক হলগুলো বন্ধের নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ অনলাইনে এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রোববার (০২ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো: আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা গেছে৷

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ের উদ্ভূত পরিস্থিতির প্রেক্ষিতে পরবর্তী যেকোন অনাকাঙ্খিত ঘটনা প্রতিরোধ এবং সাধারণ ছাত্র ছাত্রীদের নিরাপত্তা বিধানের লক্ষ্যে কয়েকটি সিন্ধান্ত গ্রহণ করা হয়। এতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের হলসমূহ বন্ধ রাখাসহ সন্ধ্যা ৬টার মধ্যে ছাত্রদের হল ত্যাগ করার নির্দেশনা দেওয়া হয়। আগামীকাল সকাল ৯টার মেয়েদেরকেও হল ছেড়ে দেওয়ার নির্দেশনা দেওয়া হয়।

এদিকে, আগামী ১০ অক্টোবর থেকে ১৭ অক্টোবরের সকল ধরনের পরীক্ষাও স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের নিজস্ব পরিবহন ব্যতীত সকল ধরনের পরিবহন ক্যাম্পাসে প্রবেশ বন্ধ থাকবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দকী বলেন, “পূজার বন্ধ শেষ হওয়ার আগেই আমরা আরেকটি সভা করব। সেখানে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।”

জানা গেছে, শনিবার বিকেলে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্তিকে কেন্দ্র করে ক্যাম্পাসে বহিরাগতদের নিয়ে ককটেল ও ফাঁকা গুলি ছোঁড়ে ছাত্রলীগের একটি অংশ। এরপর আরেকটি অংশের নেতাকর্মীদেরকেও বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে ক্যাম্পাসে ঘোরাফেরা করতে দেখা যায়।

Nagad

সারাদিন/০২ অক্টোবর/এমবি