এসপি সেজে পুলিশের সাথে প্রতারণা, আসামির ১০ বছর কারাদণ্ড

রাজশাহী সংবাদদাতারাজশাহী সংবাদদাতা
প্রকাশিত: ৭:৩৯ অপরাহ্ণ, অক্টোবর ২, ২০২২

রাজশাহীতে পুলিশ সুপার (এসপি) সেজে পুলিশের সাথে প্রতারণা করে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে এক লাখ ৭৫ হাজার টাকা হাতিয়ে নেওয়ায় এক ব্যক্তিকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে ১০ লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

রোববার (০২ অক্টোবর) দুপুরে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো: জিয়াউর রহমান এই রায় দেন। রায় ঘোষণার সময় আসামি অনুপস্থিত ছিলেন। তার অনুপস্থিতিতে রায় ঘোষণা করেন আদালত।

দণ্ডপ্রাপ্ত ওই ব্যক্তি হলেন- সোহাগ মাহমুদ বাপ্পী ওরফে রনি (৩১)। তিনি গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ছোট পারুলিয়া গ্রামের মো: সালাহউদ্দিনের ছেলে।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা গণমাধ্যমকে জানান, ২০১৯ সালের ২৮ অক্টোবর আসামি কৌশলে নিজেকে বগুড়া জেলার এসপি পরিচয় দিয়ে বগুড়া পুলিশ লাইন্সের এক কনস্টেবলের সাথে কথা বলেন। এরপর এক দোকান থেকে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে এক লাখ ৭৫ হাজার টাকা নেন। পরে প্রতারণার বিষয়টি বুঝতে পেরে ওই কনস্টেবল বগুড়া সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। এরপর পুলিশ আসামি সোহাগকে শনাক্ত করে। পরে তাকে গ্রেপ্তার করা হয়। এরপর তার বিরুদ্ধে অভিযোগপত্র দেয় পুলিশ। পরে আদালতে তার বিচার শুরু হয়। এরমধ্যে জামিন নিয়ে লাপাত্তা হয়ে যান আসামি।

আইনজীবী ইসমত আরা জানান, একটি ধারায় আদালত আসামিকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড এবং পাঁচ লাখ টাকা জরিমানা করেন। আরেকটি ধারাতেও একই সাজা দেওয়া হয়েছে। গ্রেপ্তারের পর সাজা একটার পর একটা কার্যকর হবে। জরিমানার অর্থ পরিশোধ না করলে প্রতি পাঁচ লাখের জন্য আরও ছয় মাস করে বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে আসামিকে।

সারাদিন/০২ অক্টোবর/এমবি

Nagad