জঙ্গিদের মনিটর করা হচ্ছে, র‌্যাব আরও স্মার্ট : ডিজি

জ্যেষ্ঠ প্রতিবেদক:জ্যেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ২:২২ অপরাহ্ণ, অক্টোবর ৩, ২০২২

র‌্যাব মহাপরিচালক (ডিজি) অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন বলেছেন, জঙ্গিরা যতো স্মার্টই হোক না কেন, র‌্যাব আরও স্মার্ট। আমি আশ্বাস দিতে চাই র‌্যাব আগের চেয়ে আরও বেশি স্মার্ট হয়েছে। পূজায় সব কিছু বিবেচনায় পূজা মন্ডপে নিরাপত্তা ব্যবস্থা সাজানো হয়েছে। জঙ্গিদের মনিটর করা হচ্ছে। যেকোনো নাশকতার পরিস্থিতি মোকাবিলা র‍্যাব সদা প্রস্তুত রয়েছে।

সোমবার (৩ অক্টোবর) সকাল সাড়ে ১১ টার দিকে রাজধানীর গুলশান-বনানী সার্বজনীন পূজামণ্ডপ বনানী মাঠে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে র‍্যাব ফোর্সের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

হিন্দু সম্প্রদায়ের বৃহত্তম ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গা পূজার উপলক্ষে সুনির্দিষ্ট কোনো হুমকি রয়েছে কিনা জানতে চাইলে র‌্যাব মহাপরিচালক বলেন, না, এখনো পর্যন্ত কোনো ধরণের হুমকি নেই। আমরা সাইবার মনিটরিং করছি। গোয়েন্দা নজরদারি অতীতের যে কোনো সময়ের তুলনায় বেশি আছে।

তিনি বলেন, জাতির পিতার স্বপ্নের অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে আমরা সবাই কাজ করে যাচ্ছি। এখানে সব ধর্মের, বর্ণের মানুষ যেন তাদের ধর্মীয় আচার অনুষ্ঠান সুষ্ঠুভাবে ও নির্বিঘ্নে সম্পন্ন করতে পারে সেজন্য র‌্যাব ফোর্সেসসহ সব আইন-শৃঙ্খলা বাহিনী সর্বদা সজাগ রয়েছে।

গত ১ অক্টোবর ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শুরু হয়েছে হিন্দু ধর্মাবলম্বীদের বৃহত্তম উৎসব দুর্গাপূজা। আগামী ৫ অক্টোবর শুভ বিজয়ার মধ্য দিয়ে শেষ হবে এ পূজা। হিন্দু সম্প্রদায়ের বৃহত্তম এ ধর্মীয় অনুষ্ঠানের সার্বিক সাফল্য কামনা করি। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। “ধর্ম যার যার উৎসব সবার’’ প্রধানমন্ত্রী ঘোষিত এ মন্ত্রে উজ্জীবিত হয়ে বাংলাদেশে আমরা সব ধর্মের উৎসব একসঙ্গে পালন করি।

Nagad