টেস্ট ক্রিকেটে আর ফিরছেন না মঈন আলী

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৪:৪৫ অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০২২

সংগৃহীত

টেস্ট ক্রিকেট আর ফিরছেন না ইংল্যান্ডের জাতীয় দলের অলরাউন্ডার মঈন আলী। ৩৫ বছর বয়সী এই অলরাউন্ডার গত বছর সেপ্টেম্বরে ক্রিকেটের দীর্ঘ ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দেন। কিন্তু গত জুনে ম্যাককালাম লাল বলের ক্রিকেটে আবারও ফেরার ইঙ্গিত দেন।

এবার ভিন্ন সুর শোনা গেলো মঈনের কণ্ঠে। অবসর ভাঙছেন না তিনি। মঈন বলেন, “এটাই সময় টেস্টে ফেরার দরজা বন্ধ করার।”

সোমবার (০৩ অক্টোবর) গণমাধ্যমকে এমনটি জানিয়েছেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলী। সাদা জার্সিতে এক বছরেরও বেশি সময় আগে সবশেষে ভারতের বিপক্ষে মাঠে নেমেছিলেন ৩৫ বছর বয়সী এই তারকা।

ইংলিশদের লাল বলের কোচ ব্র্যান্ডন ম্যাককালামের সাথে আগেই এই ব্যাপারে কথা বলে রেখেছেন মঈন। সাদা পোশাকে ইংল্যান্ডের হয়ে ৬৪টি ম্যাচ খেলেছেন মঈন। ২৮.৬৯ গড়ে ২৯১৪ রান করেছেন তিনি। বল হাতে উইকেট নিয়েছেন ১৯৫টি।

ডেইলি মেইল অনলাইনে লেখা কলামে মঈন আলী বলেন, “বাজ (ম্যাককালাম) আমাকে ফোন দিয়েছিল। টেস্টে ফেরা নিয়ে আমরা বিস্তারিত কথা বলেছি। তাকে আমি বলেছি, আমার টেস্ট ক্যারিয়ার শেষ। সে আমার অনুভূতি বুঝতে পেরেছে। টেস্ট অনেক পরিশ্রমের খেলা, আর আমার বয়স এখন ৩৫।”

ইংলিশ অলরাউন্ডার আরও বলেন, “আমার মনে হয় না, এক মাস হোটেলে আটক থেকে মাঠে আমি আমার সেরাটা দিতে পারবো। আমি আমার ক্রিকেটটা উপভোগ করতে চাই। সিদ্ধান্ত বদলে টেস্টে ফিরে নিজের সেরাটা দিতে না পারা মোটেই ঠিক হবে না। এটাই সময় টেস্টে ফেরার দরজা বন্ধ করার। ইংল্যান্ডের হয়ে ৬৪ টেস্ট খেলতে পেরে আমি গর্বিত।”

Nagad

এরআগে বিবিসির টেস্ট ম্যাচ স্পেশাল প্রোগ্রামে নিজের ফেরা নিয়ে মঈন বলেছিলেন, “যদি ব্রেন্ডন ম্যাককালাম আমাকে দলে চান, নিশ্চয়ই আমি পাকিস্তান সফরে খেলব।”

কিন্তু ম্যাককালাম যখন টেস্টে মঈনকে চাচ্ছেন, তখনই এই অলরাউন্ডার নিজের সিদ্ধান্ত বদলে জানিয়েছেন, শুধু পাকিস্তান সিরিজেই নয়, টেস্টেই আর ফিরবেন না তিনি। আগামী ডিসেম্বরে পাকিস্তানে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড।

সারাদিন/০৪ অক্টোবর/এমবি