রাজশাহীতে অপহৃত স্কুলছাত্রী ফেনীতে উদ্ধার, গ্রেপ্তার মা-ছেলে

রাজশাহী সংবাদদাতারাজশাহী সংবাদদাতা
প্রকাশিত: ৭:২৬ অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০২২

সংগৃহীত

রাজশাহীর দুর্গাপুর থেকে অপহৃত এক স্কুলছাত্রীকে (১৫) ফেনীর ছাগলনাইয়া থেকে উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়ন (র‌্যাব-৫)। এ সময় তাকে অপহরণ করে নিয়ে যাওয়ার অভিযোগে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার (০৪ অক্টোবর) ভোরে ওই স্কুলছাত্রী ও আটক দুইজনকে নিয়ে ফেনী থেকে রাজশাহী পৌঁছেছে র‌্যাবের টিম। এরআগে গতকাল (সোমবার) দুপুরে অভিযান শুরু করে র‌্যাব।

গ্রেপ্তার দুইজন হলেন- মাহাফুজ অভি (২৫) ও তার মা মহসীনা বেগম (৪০)। গ্রেপ্তাররা সম্পর্কে মা-ছেলে। এদের বাড়ি রাজশাহীর দুর্গাপুর উপজেলায়। ওই ছাত্রীর বাড়িও একই এলাকায়।

মামলায় অভির বাবা বিয়ানুছ আলীও (৫৬) আসামি। তবে তাকে গ্রেপ্তার করতে পারেনি র‌্যাব। অভিযানের সময় তিনি পালিয়েছেন।

দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, দশম শ্রেণি পড়ুয়া ওই স্কুলছাত্রীকে গত ০৭ সেপ্টেম্বর অপহরণ করে নিয়ে যাওয়া হয়। এ নিয়ে ওই ছাত্রীর পরিবারের পক্ষ থেকে একটি মামলা করা হয়। পুলিশ মামলাটি তদন্ত করছে। এর পাশাপাশি র‌্যাবও মামলাটি ছায়াতদন্ত করছিল। সোমবার (০৩ অক্টোবর) ফেনীর ছাগলনাইয়া উপজেলার বাংলাবাজার এলাকায় র‌্যাব-৫-এর সদর কোম্পানীর একটি দল অভিযান চালিয়ে ওই ছাত্রীকে উদ্ধার করে। এ সময় অপহরণের অভিযোগে অভি ও তার মা মহসীনাকে গ্রেপ্তার করা হয়। অভিযানের সময় অভির বাবা পালিয়ে যান।

ওসি নাজমুল জানান, গ্রেপ্তারের পর আসামিদের থানায় হস্তান্তর করেছে পুলিশ। মঙ্গলবার (০৪ অক্টোবর) তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। র‌্যাব উদ্ধার করা স্কুলছাত্রীকেও পুলিশের হেফাজতে দিয়েছে। সে ধর্ষণের শিকার হয়েছে কি-না তা জানতে শারীরিক পরীক্ষার জন্য তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে পাঠানো হয়েছে।

Nagad

সারাদিন/০৪ অক্টোবর/এমবি