মালয়েশিয়াকে উড়িয়ে দিলো বাংলাদেশ

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৬:২৫ অপরাহ্ণ, অক্টোবর ৬, ২০২২

সংগৃহীত

নারী এশিয়া কাপে ফারিহা তৃষ্ণার হ্যাটট্রিকে মালয়েশিয়াকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। এদিন টাইগ্রেস বোলারদের সামনে মাত্র ৪১ রানে গুড়িয়ে গেছে মালয়েশিয়ার নারীরা।

বৃহস্পতিবার (০৬ অক্টোবর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মালয়েশিয়াকে ৮৮ রানে হারিয়েছে টাইগ্রেসরা। বাংলাদেশের দেওয়া ১২৯ রানের জবাবে ৪১ রানে অলআউট হয় মালয়েশিয়া।

এদিন টসে জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় টাইগ্রেস অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। ব্যাটিংয়ে নেমে অধিনায়ক জ্যোতি ও মুর্শিদা খাতুনের ফিফটিতে ২০ ওভারে ৫ উইকেটে ১২৯ রানের সংগ্রহ করে বাংলাদেশ।

৩৪ বলে ৫৩ রান করেন বাংলাদেশ দলের অধিনায়ক নিগার সুলতানা। তিনি মাত্র ৩২ বলে ফিফটি তুলে নেন। এছাড়া ওপেনার মুর্শিদা করেন ৫৬ রান। এছাড়া অন্যরা অবশ্য ব্যাট হাতে খুব একটা সফল হতে পারেনি।

১২৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে টাইগ্রেস বোলারদের সামনে প্রতিরোধও গড়তে পারেনি মালয়েশিয়ান নারীরা। দলটির পক্ষে কেউই ডাবল ডিজিটে পৌঁছাতেই পারেননি। সর্বোচ্চ ৯ রান করেন দুইজন। এছাড়া পাঁচজন মালয়েশিয়ান ব্যাটারকে ‘শূন্য’ রানে আউট করে ফেরান টাইগ্রেস বোলাররা।

এদিন অভিষেকেই বাংলাদেশের পক্ষে বাঁহাতি পেসার ফারিহা তৃষ্ণা হ্যাটট্রিকের কীর্তি গড়েন। ৪ ওভারে ১২ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন এই পেসার। এছাড়াও ফাহিমা খাতুন, সানজিদা আক্তার ও রুমানা আহমেদ ২টি করে উইকেট শিকার করেন।

Nagad

মালয়েশিয়ার শেষ ব্যাটারকে ফিরিয়ে দিয়ে উইকেট শিকারীর তালিকায় নাম ওঠান সালমাও।

এরআগে থাইল্যান্ডের বিপক্ষে জয় দিয়ে এশিয়া কাপ শুরু করা বাংলাদেশ নারী ক্রিকেট দল। এরপর পাকিস্তানের বিপক্ষে হেরেছিল বাংলাদেশ। সেই হারের পর নিগার সুলতানা বাহিনী ঘুরে দাঁড়াল মালয়েশিয়ার বিপক্ষে।

সারাদিন/০৬ অক্টোবর/এমবি