ধানমন্ডির সড়কে ভিকারুননিসার শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৪:২৮ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০২২

সংগৃহীত

রাজধানীর ধানমন্ডি শাখা ‘বন্ধের অপচেষ্টার’ প্রতিবাদে এবং সেখানে স্থায়ী ক্যাম্পাসের দাবিতে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী ও অভিভাবকরা।

মঙ্গলবার (১১ অক্টোবর) দুপুর ১২টা থেকে ধানমন্ডির অরচার্ড পয়েন্টের সামনে মিরপুর সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীরা। এতে সড়কের দুই পাশে যান চলাচল বন্ধ হয়ে গেছে। এ সময় ‘আমাদের দাবি মানতে হবে, স্থায়ী ক্যাম্পাস দিতে হবে’ স্লোগান দেয় শিক্ষার্থীরা।

অভিভাবকরা গণমাধ্যমকে জানান, ভিকারুননিসার চারটি শাখার মধ্যে এটিই প্রথম অনুমোদিত শাখা। ভাড়া করা বাড়িতে এই প্রতিষ্ঠানের শিক্ষা কার্যক্রম চলছে। দীর্ঘদিন হওয়ায় ভবনের টেম্পার চলে গেছে। অধ্যক্ষ সেটা জানেন। কিন্তু তিনি নতুন ভবন বা স্থায়ী ক্যাম্পাসের উদ্যোগ নেননি। লস প্রজেক্ট দেখিয়ে এই শাখা এখন বন্ধের চেষ্টা করছে। সেজন্য ছাত্রী ও অভিভাবকরা রাস্তায় নেমেছে।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কামরুন নাহার গণমাধ্যমকে বলেন, স্থায়ী ক্যাম্পাসের দাবিতে ধানমন্ডিতে মানববন্ধন হচ্ছে শুনেছি। তবে এ বিষয়ে কোনও শিক্ষক বা অভিভাবক আমাদের কিছু জানাননি। তিনি আরও বলেন, স্থায়ী ক্যাম্পাস সম্ভব না। আমাদের ফান্ডে স্থায়ী ক্যাম্পাস নির্মাণের জন্য এত টাকা নেই। ধানমন্ডি ক্যাম্পাসের জন্য বাড়িওয়ালার সাথে দীর্ঘদিন আগে চুক্তি শেষ হলেও নতুন করে তিনি ভাড়ার জন্য চুক্তি করতে রাজি নন। সেখানে ভবন ভেঙেপড়ার ঝুঁকি রয়েছে।

ধানমন্ডি থানার ওসি ইকরাম আলী মিয়া গণমাধ্যমকে জানান, বেলা সোয়া ২টা পর্যন্ত ছাত্রীরা সড়কেই অবস্থান করছিল। তারা বলছে, কর্তৃপক্ষের সুনির্দিষ্ট ঘোষণা ছাড়া তারা যাবে না। আমরা বিষয়টি নিয়ে তাদের সাথে কথা বলার চেষ্টা করছি।

সারাদিন/১১ অক্টোবর/এমবি

Nagad