আগামী পাঁচ দিন শেষ বেলায় বৃষ্টির পূর্বাভাস

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৫:৫৪ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০২২

আজ সারাদিন মেঘলা থাকবে আকাশ। সেই সাথে ভারী বৃষ্টিপাত না হলেও কোথাও কোথাও মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

এছাড়া আজ রাজধানীতে বিচ্ছিন্নভাবে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হতে পারে। সেটা ভারী বর্ষণের আওতায় পড়বে না বলেও জানায় আবহাওয়ার সংস্থাটি।

বুধবার (১২ অক্টোবর) আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবদুল মান্নান এইসব তথ্য জানান।

আগামী পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দিনের শেষের দিকে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে। তবে আগামী দুই দিনে বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে।

বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমি বায়ুর অক্ষ বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে।

আবহাওয়া অফিস জানায়, সারা দেশের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্র-বৃষ্টি হতে পারে।

Nagad

আজ সারাদেশে দিনের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। ঢাকায় বাতাসের গতিবেগ ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার রয়েছে। যা দক্ষিণ বা দক্ষিণ পূর্ব দিক থেকে বইছে।

সারাদিন/১২ অক্টোবর/এমবি