লাইফ সাপোর্টে নাট্যকার মাসুম আজিজ

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৪:২৫ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০২২

সংগৃহীত

একুশে পদকপ্রাপ্ত নাট্যকার ও অভিনয়শিল্পী মাসুম আজিজ হাসপাতালে ভর্তি আছেন। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকালে তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ‘লাইফ সাপোর্টে’ নেওয়া হয়েছে।

তার স্ত্রী সাবিহা জামান গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, হৃদরোগজনিত সমস্যার কারণে গত ০৩ অক্টোবর তাকে হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় আজ (বৃহস্পতিবার) সকালে তাকে লাইফ সাপোর্টে দেয়া হয়। সবাই তার সুস্থতার জন্য দোয়া করবেন।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ গণমাধ্যমকে জানান, সপ্তাহখানেক ধরে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি আছেন ক্যানসারে আক্রান্ত মাসুম আজিজ। বৃহস্পতিবার সকালে তার শারীরিক পরিস্থিতির অবনতি হলে চিকিৎসকের সিদ্ধান্তে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

তিনি বলেন, “সকালে আমি হাসপাতালে গিয়েছিলাম। ভাবীর (মাসুম আজিজের স্ত্রী) সাথেও কথা বলে এসেছি। স্কয়ার হাসপাতালে চিকিৎসা তো অনেক ব্যয়বহুল। আমরা চেষ্টা করছি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে স্থানান্তর করা যায় কিনা। স্কয়ারে চিকিৎসা চালাতে গেলে এত টাকা ম্যানেজ করা কঠিন হয়ে যাবে।”

জানা গেছে, কয়েক বছর ধরে ক্যানসার ও হৃদ্রোগে ভুগছেন মঞ্চ ও টিভি নাটকের জ্যেষ্ঠ অভিনয়শিল্পী ও নিদের্শক মাসুম আজিজ। ২০১৭ সালে তার হার্টে চারটি ব্লক ধরা পড়লে অস্ত্রোপচার করা হয়।

অভিনয়ের পাশাপাশি চিত্রনাট্যকার ও নাট্য নির্মাতা হিসেবে পরিচিত মাসুম আজিজ। মঞ্চ, টেলিভিশন এবং চলচ্চিত্রে সাবলিল অভিনয়ের মাধ্যমে খ্যাতি লাভ করেন তিনি।

Nagad

নাট্যকার মাসুম আজিজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে থিয়েটারে কাজের মাধ্যমে অভিনয়ে আত্মপ্রকাশ করেন। এরপর ১৯৮৫ সালে তিনি প্রথম টিভি নাটকে অভিনয় করেন। দীর্ঘ কর্মজীবনে তিনি ৪০০ এর অধিক নাটকে অভিনয় করেছেন। এছাড়া বেশকিছু চলচ্চিত্র ও বিজ্ঞাপনে অভিনয় করে প্রশংসা পেয়েছেন।

‘ঘানি’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য ২০০৬ সালে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে রাইসুল ইসলাম আসাদের সাথে যুগ্মভাবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন মাসুম আজিজ। শিল্পকলায় অবদানের স্বীকৃতি হিসেবে ২০২২ সালের একুশে পদক লাভ করেন গুণী অভিনেতা মাসুম আজিজ।

সারাদিন/১৩ অক্টোবর/এমবি