বানারীপাড়ায় প্রবাসীর বসত বিল্ডিংসহ বাড়ি দখল, নারী আসামী গ্রেপ্তার

বরিশালের বানারীপাড়ায় মাদারকাঠি গ্রামে এক কুয়েত প্রবাসীর বসত বিল্ডিংসহ সম্পত্তি জবর দখল করে রাখার অভিযোগে পুলিশ ৩/৪ ঘন্টা অভিযান চালিয়েও বসত দখলকৃত বাড়িটি উদ্ধার কনতে পারেনি। তবে এ ঘটনায় ১৪ অক্টোবর শুক্রবার দুপুরে রোকসনা (৪৫) নামের এক নারীকে ঘটনাস্থল হতে গ্রেফতার করেছে পুলিশ। এ দখলর ঘটনায় কুয়েত প্রবাসী হুমায়ুন কবিরের স্ত্রী মোসাঃ রেকসোনা বেগম বাদী হয়ে ৮ জনকে আসামী করে বানারীপাড়া থানায় মামলা দায়ের করে। আসামীরা হলো উপজেলার চাখার গ্রামের জামাল সরদার (৩৫),উত্তর ধারালিয়া গ্রামের আব্দুর রহিম (৫০),মাদারকাঠি গ্রামের জাহিদ হোসেন (২০) ও রোকসনা (৪৫) এবং উত্তর ধারালিয়া গ্রামের মোসাঃ মেহেনারা বেগমকে (৫০) সুনির্দিষ্ট ও ৩/৪জনকে অজ্ঞাতনামা।

বরিশাল বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারকের নির্দেশে বুধবার রাতে ১৪৩/৪৪৮/৩২৩/৩০৭/৩৮৫/৩৮৭/৩৮০/৩৫৪/ ৫০৬/(২)/১০৯ ধারায় থানায় এ মামলা রুজু করা হয়।

মামলা দায়েরের পরে ১৪ অক্টোবর শুক্রবার (১৪ অক্টোবর) দুপুরে বানারীপাড়া থানার উপ-পরিদর্শক ওসমান গণির নেতৃত্বে পুলিশ মাদারকাঠি গ্রামের দখরকৃত বাড়ি পাশে পূর্বে দখলকরা আর একটি বাড়িতে অভিযান চালিয়ে মামলার এজাহার নামীয় আসামী রোকসনাকে (৪৫) গ্রেফতার করেছে। তবে জবর দখলীয় বাড়িটি তালাবদ্ধ করে ভিতরে
দখলদার নারী সদস্যরা অবস্থান করায় পুলিশ কয়েক ঘন্টা চেষ্টা চালিয়েও ভিতরে প্রবেশ করতে পারেনি। পুলিশ বার বার দরজা খুলতে অনুরোধ করলেও তারা তার কর্ণপাত করেনি। তাই দখলকৃত বাড়ি উদ্ধার করা ও সম্ভব হয়নি মামলা সূত্রে জানা গেছে,উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়নের মাদারকাঠি গ্রামের কুয়েত প্রবাসী হুমায়ুন কবির তার স্ত্রীর নামে ক্রয়কৃত ৬ শতক সম্পত্তিতে সম্প্রতি বাউন্ডারী ওয়ালসহ একতলা বসত বিল্ডিং নির্মাণ করেন।

নির্মাণকাজ চলমান অবস্থায় আসামীরা বাদীর কাছে অনৈতিকভাবে ২ লাখ টাকা চাঁদা দাবি করে। দাবিকৃত চাদার ওই টাকা না দেওয়ায় ক্ষিপ্ত হয়ে গত ১ অক্টোবর ভোর রাত ৪ টার দিকে আসামীরা বাড়ির ফটক ও বসত বিল্ডিংয়ের তালা ভেঙ্গে অনধিকার প্রবেশ করে ২ টন লোহার রড ও ৫০ বস্তা সিমেন্ট সহ বিভিন্ন নির্মাণ সামগ্রী লুট পাট করে এবং বসতবিল্ডিংটি দখল করে বিল্ডিংয়ের মধ্যে কয়েকজন নারী সদ্যসদ্যের রাখে যাতে প্রকৃত মালিক কুয়েত প্রবাসী হুমায়ুন কবিরের স্ত্রী মোসাঃ রেকসোনা বেগম বাড়িটি উদ্ধার করতে না পারে। প্রকৃত মালিক এসময় তাদেরকে বাধা দিলে আসামীরা বাদীকে মারধর করা হয়। সেই থেকে বসত-বিল্ডিংসহ প্রবাসী হুমায়ুন কবিরের নির্মাণাধীন বাড়িটিতে অবস্থানরত কয়েকজন নারী সদস্যদের সহায়তায় আসামীরা জবর দখল করে রেখেছে। বিল্ডিংসহ সম্পত্তি জবর দখলে নারী সদস্যদের ঢাল হিসেবে ব্যবহার করা হয়েছে। মিথ্যা নারী নির্যাতন মামলার শিকার হওয়ার আশংকায় সেখানে কেউ প্রবেশ করতে পারছেন না। এদিকে বাড়ির প্রধান ফটক তালাবদ্ধ করে রাখায় সেখানে অবস্থানরত ওই নারীদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ প্রসঙ্গে বানারীপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম মাসুদ আলম চৌধুরী বলেন, আদালতের নির্দেশে থানায় মামলা রুজু করে শুক্রবার দুপুরে এক নারী আসামীকে গ্রেফতার করা হয়েছে।

Nagad