মুক্তিযোদ্ধারা দেশের প্রকৃত সম্পদ: ডা.মুরাদ

জামালপুর প্রতিনিধি:জামালপুর প্রতিনিধি:
প্রকাশিত: ৪:৪৮ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০২২

এমপি ডা. মুরাদ হাসান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে জয় বাংলা শ্লোগান বুকে ধারণ করে বীর মুক্তিযোদ্ধারা আমাদের এই স্বাধীন দেশ উপহার দিয়েছেন। তাদের প্রতি সম্মান প্রদর্শন করা আমাদের সকলের দায়িত্ব।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার মুক্তিযোদ্ধাদের কল্যাণে সম্মানী ভাতা বাড়িয়েছেন, ঘর-বাড়ি নির্মাণ করে দিচ্ছেন। স্বাধীনতার মাসে জয় বাংলাকে জাতীয় শ্লোগান করেছেন। যারা জয় বাংলা শ্লোগান দিয়ে যুদ্ধ করেছেন তাদের জন্য জয় বাংলা শ্লোগানকে জাতীয় শ্লোগান হিসেবে পাওয়া পরম সৌভাগ্যের ও গৌরবের। বাঙালি জাতির আগামী প্রজন্মের সুন্দর ভবিষ্যৎ নিশ্চিত করতে মুক্তিযোদ্ধারা চরম কষ্ট সহ্য করেছেন। বর্তমান ও আগামী প্রজন্ম তাদের কাছে চিরঋণী।

শনিবার (১৫ অক্টোবর) সকালে জামালপুরের সরিষাবাড়ীতে বীর মুক্তিযোদ্ধাদের মাঝে স্মার্ট কার্ড ও ডিজিটাল সনদ বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন তিনি।

উপজেলা প্রশাসনের আয়োজনে নির্বাহী অফিসার উপমা ফারিসার সভাপতিত্বে ও বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান লুলু এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বীর প্রতিক আনিছুর রহমান, যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার নাজিম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম এ লতিফ, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন প্রমুখ।
এসময় এমপি মুরাদ হাসান আরও বলেন, আমি ভাগ্যবান, আমি অহংকার বোধ করি, আমি মাথা উচুঁ করে কথা বলি, আমি গর্ব অনুভব করি কারন আমি মুক্তিযোদ্ধার সন্তান। আমার শরীরে মুক্তিযোদ্ধার রক্ত বইছে। আমি কখনো ঐ জামাত-বিএনপি ও রাজাকারদের সাথে আপোষ হবো না।

Nagad