আমিরাতের বিপক্ষে জিতল নেদারল্যান্ডস

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৮:০৬ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০২২

সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে মাঠে নামে সংযুক্ত আরব আমিরাত ও নেদারল্যান্ডস। প্রথমে ব্যাটিংয়ের নেমে ১১১ রান গড়ে আমিরাত। জবাবে ব্যাট করতে নেমে শেষ ওভারে জিতেছে নেদারল্যান্ডস। ডাচদের হাতে ছিল ৩ উইকেট এবং ১ বল।

রোববার (১৬ অক্টোবর) প্রথম রাউন্ডের ‘এ’ গ্রুপের দ্বিতীয় ম্যাচে টসে জিতে ব্যাট করতে নেমে শুরুটা খুব একটা ভালো হয়নি সংযুক্ত আরব আমিরশাহির।

পাওয়ার প্লে-তে ৬ রানের গতিতে রান ওঠে। তার মধ্যেই চিরাগ সুরির উইকেট হারায় তারা। দলের অপর ওপেনার মুহম্মদ ওয়াসিম ভালো খেলছিলেন। কিন্তু তাকে বাকিরা সঙ্গ দিতে পারেননি। ওয়াসিম ৪১ রান করে আউট হলে আর কেউ রান করতে পারেননি। শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেটে ১১১ রান করে সংযুক্ত আরব আমিরাত।

সিলংয়ের কার্দিনিয়া পার্কে ১১২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২ উইকেট হারিয়েও পাওয়ার-প্লেটা ভালো কাটে নেদারল্যান্ডসের। ৬ ওভারে তারা তোলে ৪২ রান। ভিক্রমজিত সিং ১০ ও ম্যাক্স ও’দাউদ ২৩ রান করেন। সপ্তম ওভারে মাত্র ১ রান নেয় ডাচরা। পরের ওভারে আসে ১২ রান। নবম ওভার থেকে খেই হারিয়ে ফেলে দল, পরের আট ওভারে তুলে মাত্র ৩১ রান।

ইনিংসের ১৪তম ওভারে ১ রান দিয়ে টম কুপার ও ভ্যান ডার মারউইয়ের উইকেট তুলে নেন জুনাইদ সিদ্দিকী। বাস ডি লিডকে মেইয়াপ্পান, কলিন আকারম্যানকে আফজাল খান শিকারে পরিণত করেন। বাস ডি লিড ১৪, কলিন আকারম্যান ১৭, টম কুপার ৮ এবং ভ্যান ডার মারউই শূন্য রানে ফিরে যান। ফলে ২৪ বলে ডাচদের জন্য লক্ষ্যটা দাঁড়ায় ২৬।

লোয়ার অর্ডারে ১৬ বলে ১৫ রানের কার্যকরী এক ইনিংস খেলেন প্রিঞ্জল। তাকে প্যাভিলিয়নে ফেরান জাহুর খান। এরপর স্কট এডওয়ার্ডস ১৬ ও ব্যান বিক ৪ রান করে দলের জয় নিশ্চিত করেন।

Nagad

আরব আমিরাতের হয়ে জুনাইদ ৩টি উইকেট নেন। একটি করে উইকেট পান বাসিল হামিদ, কার্তিক মেইয়াপ্পান, আফজাল খান ও জাহুর খান।

সংক্ষিপ্ত স্কোর:
আরব আমিরাত: ২০ ওভারে ১১১/৮ (চিরাগ ১২, ওয়াসিম ৪১, কাশিফ ১৫, ভিত্রিয়া ১৮, জাওয়ার আয়ান ৫, ক্লাসেন ৪-০-১৩-২, প্রিঙ্গেল ৪-০-৩-১, ডে লেডে ৩-০-১৯-৩, ফন ডার মেরওয়া ৩-০-১৯-১)।

নেদারল্যান্ডস: ১৯.৫ ওভারে ১১২/৭ (বিক্রমজিত ১০, ও’ডাওড ২৩, ডে লেডে ১৪, আকারম্যান ১৭, এডওয়ার্ডস ১৬*, জুনাইদ ৪-০-২৪-৩, বাসিল ১-০-৭-১, আয়ান ৩-০-১৫-১, কার্তিক ৪-০-২২-১, জহুর ৪-০-১১-১)।

ফল: নেদারল্যান্ডস তিন উইকেটে জয়ী।

সারাদিন/১৬ অক্টোবর/এমবি