এআইইউবি লাইব্রেরিতে বই উপহার দিলো ফিলিপাইন দূতাবাস

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৪:০১ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২২

বাংলাদেশে নিযুক্ত ফিলিপাইন দূতাবাসের একটি প্রতিনিধি দল আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি)-এর ক্যাম্পাস পরিদর্শন করেন। প্রতিনিধি দলে ছিলেন ক্রিশ্চিয়ান হোপ ভি. রেইস, চার্জ দি অ্যাফেয়ার্স, মারিয়া তানিয়া বি. গৌরানো, থার্ড সেক্রেটারি এবং ভাইস কনসাল, জেরার্ড পোল সান জোস, কালচারাল অফিসার, অ্যাটাচে, ওয়েম্পের জন পাসোক, প্রটোকল অফিসার এবং এট্যাচে, মেথেল্ডা গোমস, ফিলিপাইন দূতাবাসের অনুবাদক এবং গবেষণা সহকারী।

মঙ্গলবার (১৮ অক্টোবর) পরিদর্শনের আসা ফিলিপাইন প্রতিনিধি দলকে এআইইউবি-এর ভাইস চ্যান্সেলর ড. কারমেন জেড লামাগনা প্রতিনিধিদলকে ক্যাম্পাসে স্বাগত জানান। তারা এআইইউবি ক্যাম্পাস ও লাইব্রেরী পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে তারা ফিলিপাইনের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ক মূল্যবান বই এআইইউবি-এর লাইব্রেরিকে হস্তান্তর করেন।

ড. কারমেন জেড লামাগনা এআইইউবি-এর লাইব্রেরিতে বইগুলো গ্রহণ করেন এবং বই প্রদানের জন্য প্রতিনিধিদের ধন্যবাদ জ্ঞাপন করেন। এসময় উপস্থিত ছিলেন ফিলিপাইন দূতাবাসের প্রতিনিধিগণ, এআইইউবি-এর শিক্ষক-শিক্ষিকা ও কর্মকর্তাবৃন্দ। ভবিষ্যতে এআইইউবি ক্যাম্পাসে সম্ভাব্য সহযোগিতামূলক কার্যক্রম নিয়েও আলোচনা হয়।

এছাড়াও প্রতিনিধিবৃন্দ এআইইউবি আর্টস ক্লাব কর্তৃক আয়োজিত আন্তঃ-এআইইউবি চিত্রকর্ম প্রদর্শনী পরিদর্শন করেন এবং তরুণ প্রতিভাদের শিল্পকর্মের ভূয়াসী প্রশংসা করেন।

Nagad