নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ দিলো ব্র্যাক ব্যাংক ও এসএমই ফাউন্ডেশন

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৯:৩৯ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০২২

ব্র্যাক ব্যাংক ও এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে নারী উদ্যোক্তাদের উন্নয়নের লক্ষ্যে কুমিল্লায় একটি প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

তিন দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মসূচি উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণের একটি অংশ। এ কর্মসূচি দেশের ছয়টি জেলায় আয়োজন করা হচ্ছে। এর আওতায় এরই মধ্যে রংপুর, বরিশাল, যশোর ও বগুড়ায় প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। সমাপনী প্রশিক্ষণটি রাঙ্গামাটিতে অনুষ্ঠিত হবে। গ্রামীণ ও উপ শহর এলাকার নারী উদ্যোক্তাদের ব্যবসায়ীক ব্যবস্থাপনা জ্ঞান ও উদ্যোক্তা দক্ষতাকে শানিত করাই এ প্রশিক্ষণের লক্ষ্য।

সম্প্রতি কুমিল্লা ব্র্যাক লার্নিং সেন্টারে আয়োজিত প্রশিক্ষণটির সনদপত্র বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংক-এর হেড অব উইমেন এন্ট্রপ্রেনর সেল খাদিজা মরিয়মসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। প্রতিটি সেশনে ৩০ জন করে নারী উদ্যোক্তা অংশ নেন। প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ নেওয়ার জন্য উদ্যোক্তাদের কোনো ফি দিতে হবে না।

প্রশিক্ষণ কর্মসূচি সম্পর্কে ব্র্যাক ব্যাংক-এর উপ-ব্যবস্থাপনা পরিচালক ও হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন বলেন, এ এসএমই উদ্যোক্তা প্রশিক্ষণ কার্যক্রমে আমাদের অংশীদার করার জন্য আমরা এসএমই ফাউন্ডেশনকে ধন্যবাদ জানাই। ব্র্যাক ব্যাংক সবসময়ই এসএমই উদ্যোক্তাদের প্রশিক্ষণ প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ। এ কর্মসূচির মাধ্যমে আমরা তৃণমূল পর্যায়ের নারী উদ্যোক্তাদের ব্যবসায়িক পারদর্শিতা বৃদ্ধিতে কাজ করছি।