শিশুকে ধর্ষণ-হত্যা মামলায় চার জনের মৃত্যুদণ্ড

বগুড়া সংবাদদাতাবগুড়া সংবাদদাতা
প্রকাশিত: ৬:৩৪ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০২২

বগুড়ায় দ্বিতীয় শ্রেণীর ছাত্রী মাহি উম্মে তাবাসসুমকে (৮) ধর্ষণের পর হত্যা মামলায় চারজনের মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন আদালত। একই সাথে দণ্ডপ্রাপ্ত সবাইকে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে
আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

রোববার (২৩ অক্টোবর) দুপুর সাড়ে ১২ টার দিকে বগুড়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এর বিচারক নূর মোহাম্মদ শাহরিয়ার কবীর এই রায় ঘোষণা করেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী আশিকুর রহমান সুজন গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- বগুড়ার ধুনটের নশরতপুর গ্রামের মোজাম্মেলের ছেলে বাপ্পি আহম্মেদ (২৪), দলিল উদ্দিন তালুকদারের ছেলে কামাল পাশা (৩৭), ছানোয়ার হোসেনের ছেলে শামিম রেজা (২৪) এবং মৃত সাহেব আলীর ছেলে লাভলু শেখ (২৩)। রায় ঘোষণার সময় আসামিরা সবাই আদালতে উপস্থিত ছিল।

মামলার বরাত দিয়ে আইনজীবী বলেন, ধুনট উপজেলার নশরতপুর গ্রামের বেলাল হোসেন খোকন ও তার স্ত্রী মরিয়ম ডেইজি ঢাকায় একটি গার্মেন্টসে কাজ করতেন। তাদের মেয়ে মাহী উম্মে তাবাচ্ছুম বাড়িতে দাদা-দাদীর সাথে থাকত। সে পাঁচথুপি-নশরতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দ্বিতীয় শ্রেণিতে পড়ত।

২০২০ সালের ১৪ ডিসেম্বর গ্রামের কবরস্থান চত্বরে দুই দিনব্যাপী তাফসিরুল কোরআন মাহফিলের আয়োজন করা হয়। শিশু তাবাচ্ছুম তার দাদা ও ফুফুর সাথে সেই মহফিলে যায়। রাত ১০টার দিকে সে মিষ্টি কিনতে মঞ্চের পাশের দোকানে যায়। সেখান থেকে বাপ্পি আহমেদ বাদাম কিনে দেওয়ার কথা বলে তাকে তুলে নিয়ে যায়।

Nagad

বাপ্পির সাথে তাবাচ্ছুমের পরিবারের আগে থেকেই বিরোধ ছিল। বাপ্পি সেই প্রতিশোধ নিতে তাবাচ্ছুমকে হাজী কাজেম জুবেদা টেকনিক্যাল কলেজে নিয়ে যায়। সেখানে বাপ্পি ও তার তিন বন্ধু কামাল পাশা, শামীম রেজা ও লাবলু শেখ শিশুটিকে দলবেঁধে ধর্ষণ করে। পরে শিশুটিকে গলাটিপে হত্যা করে।

কোনো প্রাণী কামড়ে হত্যা করেছে এমনটা যাতে ধারণা হয় সেজন্য আসামিরা প্লাস দিয়ে শিশুটির হাতের একটি আঙুল কেটে দেয়। পরে মরদেহ কবরস্থানের কাছে বাদশা মিয়ার বাঁশঝাড়ে ফেলে দেয়।
পুলিশ সেদিনই লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠায়। পরের দিন ১৫ ডিসেম্বর তাবাচ্ছুমের বাবা খোকন অজ্ঞাতনামাদের আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

সারাদিন/২৩ অক্টোবর/এমবি