ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে তীব্র যানজট

গাজীপুর সংবাদদাতাগাজীপুর সংবাদদাতা
প্রকাশিত: ৩:৫৪ অপরাহ্ণ, অক্টোবর ২৫, ২০২২

ছবি- সংগৃহীত

বৃষ্টি ও উভয়মুখী রাস্তায় খানাখন্দ পানি জমে থাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে বিপাকে পড়েছেন সাধারণ মানুষ।

মঙ্গলবার (২৫ অক্টোবর) সকাল থেকেই রাজধানীর খিলক্ষেত-উত্তরা থেকে গাজীপুর পর্যন্ত এই যানজটের সৃষ্টি হয়।

জানা গেছে, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরের বড়বাড়ি, জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে টঙ্গী ব্রিজ পর্যন্ত রয়েছে তীব্র যানজট। এই যানজট খিলক্ষেত-উত্তরা পর্যন্ত দীর্ঘ হয়েছে। এতে মহাসড়কের দুই পাশেই এই যানজট রয়েছে।

মঙ্গলবার ডিএমপির পক্ষ থেকে জানানো হয়েছে, ঘূর্ণিঝড় ‘সিত্রাং’-এর প্রভাবে প্রবল বৃষ্টিপাত হওয়ায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরের বিভিন্ন অংশে বড় বড় গর্তের কারণে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে খিলক্ষেত-উত্তরা হয়ে গাজীপুরমুখী যান চলাচল মারাত্মকভাবে বিঘ্নিত হচ্ছে। এই অবস্থায় জরুরি প্রয়োজন ছাড়া এই সড়ক ব্যবহার না করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

স্থানীয় লোকজন জানান, গাজীপুর থেকে ঢাকা পর্যন্ত যানজটের সৃষ্টি হয়েছে। এই সড়কে চলাচলকারী সাধারণ মানুষ ও চাকরিজীবীদের ভোগান্তি হচ্ছে। অনেকেই যানজটের কারণে অফিসে যেতে পারেননি।

জিএমপি’র উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) আলমগীর হোসেন গণমাধ্যমকে জানান, নিম্নচাপে বৃষ্টিপাতের কারণে টঙ্গীর মিলগেট এলাকার উভয়মুখী রাস্তায় অসংখ্য বড়-বড় গর্ত ও খানাখন্দে পানি জমে থাকার ফলে উভয়মুখী রাস্তায় যানবাহন কোন রকমে এক লেনে ধীর গতিতে চলাচল করছে। তাই মহাসড়ক ব্যবহারকারী যাত্রীগণকে হাতে সময় নিয়ে বাইরে বের হওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

Nagad

সারাদিন/২৫ অক্টোবর/এমবি