সুবাহর পর্নোগ্রাফি মামলা থেকে গায়ক ইলিয়াসকে অব্যাহতি

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:৫৯ অপরাহ্ণ, অক্টোবর ২৫, ২০২২

সাবেক স্ত্রী শাহ হুমায়রা সুবাহর করা পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনের মামলায় গায়ক ইলিয়াস হোসাইনকে অব্যাহতি দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৫ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সৈয়দ মোস্তফা রেজা নুর এই মামলায় গায়ক ইলিয়াসসহ দুইজনকে অব্যাহতি আদেশ দেন।

সংশ্লিষ্ট আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা, উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এসআই আলমগীর হোসেন বলেন, এই মামলায় গত ১৬ আগস্ট মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আসাদুল ইসলাম আসামি ইলিয়াস ও কারিন নাজকে অব্যাহতির আবেদন দিয়ে ডিজিটাল নিরাপত্তা ও পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে পৃথক দুটি চূড়ান্ত প্রতিবেদন আদালতে দাখিল করেন। আবেদনের প্রেক্ষিতে বিচারক পর্নোগ্রাফি আইনের মামলায় অব্যাহতির দেন। অপরদিকে, ডিজিটাল আইনের মামলা সাইবার ট্রাইব্যুনালে পাঠানোর আদেশ দেন। মামলায় অব্যাহতি দেওয়া অন্য আসামি হলেন- কারিন নাজ।

উল্লেখ্য, গত ১১ জানুয়ারি রাতে রাজধানীর বনানী থানায় ডিজিটাল নিরাপত্তা ও পর্নোগ্রাফি আইনে গায়ক ইলিয়াস হোসাইনসহ দুইজনের বিরুদ্ধে মামলা করেন অভিনেত্রী শাহ হুমায়রা সুবাহ। মামলার অন্য আসামি হলেন কারিন নাজ।

মামলার অভিযোগে বাদী সুবাহ বলেন, আপত্তিকর ছবি-ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগমাধ্যম হোয়াটসঅ্যাপে স্ক্রিনশট পাঠায় ও সামাজিক মর্যাদা হানির লক্ষ্যে ভীতি প্রদর্শনসহ ডিজিটাল মাধ্যমে আক্রমণাত্মক ও মানহানিকর বক্তব্য প্রকাশ এবং প্রচার করে। এজাহারে বলা হয়, কারিন নাজ হলেন গায়ক ইলিয়াস হোসাইনের কথিত স্ত্রী ও মডেল।

Nagad

এর আগে গত ০৩ জানুয়ারি রাতে ইলিয়াস হোসাইনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে বনানী থানায় মামলা করেন সুবাহ। একই বছরের মার্চে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের নারী সহায়তা ও তদন্ত বিভাগের উপ-পরিদর্শক মাসুমা আফ্রাদ ঘটনার সত্যতা পাওয়ায় ইলিয়াসের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

এই মামলায় সাক্ষী করা হয়েছে ১১ জনকে। ১৯ জুন ইলিয়াসের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছিলেন ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭-এর বিচারক আবেরা সুলতানা খান।

সারাদিন/২৫ অক্টোবর/এমবি