কলাবাগানে শিক্ষার্থীকে ধর্ষণ-হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণ পেছাল

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৬:০৭ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২২

ছবি- সংগৃহীত

রাজধানীর কলাবাগানে ইংলিশ মিডিয়াম স্কুল মাস্টারমাইন্ডের ‘ও’ লেভেলের এক শিক্ষার্থীকে ধর্ষণের পর হত্যা মামলায় একমাত্র আসামি ফারদিন ইফতেফার দিহানের (১৮) বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ হয়নি। পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ০১ ডিসেম্বর দিন ধার্য করেছেন আদালত।

বুধবার (২৬ অক্টোবর) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭-এর বিচারক সাবেরা সুলতানা খানম এই তারিখ ধার্য করেন।

এদিন আদালতের মামলার সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য ছিল। আদালতে কোনও সাক্ষী উপস্থিত না হওয়ায় রাষ্ট্রপক্ষ সময়ের আবেদন করে। আদালত আবেদন মঞ্জুর করে আগামী ০১ ডিসেম্বর পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য করেন।

সংশ্লিষ্ট আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী লিয়াকত আলী গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ১৬ ফেব্রুয়ারি আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। এর আগে গত ০৮ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক মো: খালেদ সাইফুল্লাহ অভিযোগপত্র (চার্জশিট) জমা দিয়েছে পিবিআই।

উল্লেখ্য, ২০২১ সালের ০৭ জানুয়ারি দুপুরে ওই ছাত্রীকে বাসায় ডেকে নিয়ে ধর্ষণের পর হত্যার ঘটনায় ওই দিন রাতেই ফারদিন ইফতেখার দিহানকে আসামি করে কলাবাগান থানায় মামলা করেন ভুক্তভোগী শিক্ষার্থীর বাবা।

Nagad

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০২১ সালের ৭ জানুয়ারি সকাল আনুমানিক সাড়ে ৮টার দিকে ভুক্তভোগী শিক্ষার্থীর মা কর্মস্থলের উদ্দেশে বাসা থেকে বের হন। এর এক ঘণ্টা পর তার বাবাও ব্যবসায়িক কাজে বের হন। দুপুর পৌনে ১২টার দিকে ওই ছাত্রী তার মাকে ফোন করে কোচিং থেকে পড়ালেখার পেপারস আনার কথা বলে বাসা থেকে বেরিয়ে যান। আসামি দিহান আনুমানিক দুপুর ১টা ১৮ মিনিটে ফোন করে ওই শিক্ষার্থীর মাকে জানান, মেয়েটি তাদের বাসায় গিয়েছিল। হঠাৎ অচেতন হয়ে পড়ায় তাকে আনোয়ার খান মডার্ন হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়।

অফিস থেকে বের হয়ে আনুমানিক দুপুর ১টা ৫২ মিনিটে ভুক্তভোগী ছাত্রীর মা হাসপাতালে পৌঁছান। হাসপাতালে গেলে তিনি জানতে পারেন, আসামি দিহান তার কলাবাগানে ডলফিন গলির বাসায় ডেকে নিয়ে মেয়েটিকে ধর্ষণ করেন। প্রচুর রক্তক্ষরণের কারণে অচেতন হয়ে পড়লে আসামি নিজেই ভুক্তভোগীকে হাসপাতালে নিয়ে যান। পরে কর্তব্যরত চিকিৎসক ওই ছাত্রীকে মৃত ঘোষণা করেন।

এই মামলায় ২০২১ সালের ০৮ জানুয়ারি ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদের আদালতে দায় স্বীকার করে স্বেচ্ছা জবানবন্দি দেন আসামি দিহান।

সারাদিন/২৬ অক্টোবর/এমবি