চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের ফ্রি স্বাস্থ্য সেবা

চট্টগ্রাম প্রতিনিধি:চট্টগ্রাম প্রতিনিধি:
প্রকাশিত: ৩:২০ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০২২

চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় ফ্রি চক্ষু চিকিৎসা, মেডিসিন ও চশমা বিতরণ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। প্রতি মাসে একটি করে ক্যাম্প করে থাকে প্রতিষ্ঠানটি।

শুক্রবার (২৮ অক্টোবর) চট্টগ্রাম নগরীর পাহাড়তলীস্থ ওয়ারলেস ঝাউতলা রেলওয়ে কলোনী উচ্চ বিদ্যালয়ে শতাধিক অসচ্ছল গরিব মানুষের জন্য স্বাস্থ্য সেবা ও ফ্রি এই ক্যাম্প অনুষ্ঠিত হয়।

১৩ নং পাহাড়তলী ওয়ার্ডের কাউন্সিলর ওয়াসিম উদ্দীন চৌধুরী ও চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়ার উপস্থিতিতে প্রায় শতাধিক মানুষের মাঝে এই সেবা প্রদান করা হয়।

এসময় কাউন্সিলর ওয়াসিম উদ্দীন চৌধুরী বলেন, একজন মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত আমাদের ডা. বিদ্যুৎ বড়ুয়া। করোনা কালীন সময়ের পর থেকে তিনি বিভিন্ন স্থানে গিয়ে অসহায় ও হতদরিদ্র মানুষের জন্য এই বিনামূল্যে স্বাস্থ্যসেবা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। আমাদের সকল পর্যায়ের মানুষের উচিত উঁনার এমন কার্যক্রমে সহযোগিতা করে যাওয়া।

স্বাস্থসেবা সম্পর্কে ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন, আমরা ২০২১ সালের জানুয়ারি থেকেই নিয়মিতই সমাজের দুন্থ ও অসচ্ছল মানুষের জন্য বিনামূল্যে স্বাস্থ্যসেবা কার্যক্রম করে যাচ্ছি। ইতোমধ্যে প্রায় দুই হাজার এর অধিক বেশি মানুষ আমাদের এই সেবার আওতায় এসেছে এবং আমরা তাদের জন্য স্থায়ী কিছু করারও চিন্তা করছি। সমাজের বিত্তবান মানুষের সহযোগিতা পেলে অতি শীঘ্রই এই কার্যক্রমের পরিধি বৃদ্ধি করা সম্ভব বলে মনে করছি।

স্বেচ্ছাসেবী সংগঠন অপ্টোমেট্রিস্ট এসোসিয়েশন অব বাংলাদেশ ও সিটিজি ব্লাড ব্যাংক এর সহযোগিতায় এসময় উপস্থিত ছিলেন অপ্টোমেট্রিস এসোসিয়েশনের সভাপতি আবির দে, সাধারণ সম্পাদক মোহাম্মদ নঈম উদ্দিন, ট্রেজারার অসিম দাস, হেলথ সেক্রেটারী আবিদ, অপ্টোমেট্রিস্ট অপরাজিতা, মামুন, আখি, মেহনাজ; সিটিজি ব্লাড ব্যাংকের আবু সাইদ মুন্না, আরমান শরিফ, ইয়াছিন আরাফাত, রাহাত কুরাইশী, সানা উল্লাহ, রাশেদ, নুসাইবা, ডা. সানী; রোটারি ক্লাব অফ চিটাগং প্রাইমের প্রেসিডেন্ট শুভ বড়ুয়া, সেক্রেটারি অজয় কর, আইপিপি হেলাল উদ্দিন, মোজাহেদুল ইসলাম, আবু মো. আরিফ, আবু কাইসার।

Nagad

সিএফএইচ ফাউন্ডেশনের ডা. সৈকত বড়ুয়া, বাবলা সরকার, ফারুক চৌধুরী ফয়সাল, তন্ময় পাল, ইয়াছিন উদ্দীন জনি; রোটারেক্ট ক্লাব অফ মেডিকেল কমিউনিটির রোটার‍্যাক্টর মো. হারুনুর রশিদ আকাশ, মো কাউসার আহমেদ, সুজন, প্রমিত ধর, রাফসা, রাফি, বিশাকা, কামরুল, রিজভী, মিহি প্রমুখ।

সারাদিন/২৮ অক্টোবর/ এসার