ঢাকা জেলা আওয়ামী লীগের সম্মেলন আজ

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৯:৪৭ পূর্বাহ্ণ, অক্টোবর ২৯, ২০২২

সংগৃহীত ছবি-

আজ শনিবার (২৯ অক্টোবর) হতে যাচ্ছে ঢাকা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। রাজধানীর আগারগাঁও শেরেবাংলা নগর পুরাতন বাণিজ্য মেলার মাঠে দুপুর ২টায় অনুষ্ঠিত হবে জেলা সম্মেলন। এ জন্য সব প্রস্তুতিও সম্পন্ন করেছে দলটি। সেখানে বিরাজ করছে সাজ সাজ রব। এ নিয়ে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ করা গেছে। আওয়ামী লীগ নেতৃবৃন্দ বলছেন, রাজধানীর ঢাকা জেলার এ সম্মেলন শুধু সম্মেলন থাকবে না; লক্ষাধিক মানুষের সমাগম হবে তাতে। পরোক্ষভাবে বিএনপির বিগত কয়েকটি সমাবেশের জবাবও এই সম্মেলনের মধ্য দিয়ে দেওয়া হবে বলে দৃঢ় বক্তব্য তাদের।

জানা যায়, এই সম্মেলনের উদ্বোধন করবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি। প্রধান অতিথি থাকবেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

দোহার, সাভার, ধামরাই, নবাবগঞ্জ ও কেরানীগঞ্জ এ পাঁচটি উপজেলা নিয়ে গঠিত ঢাকা জেলা। এর আগে ২০১৬ সালের সেপ্টেম্বর মাসে অনুষ্ঠিত হয়েছিল ঢাকা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। ওই সম্মেলনে বীর মুক্তিযোদ্ধা বেনজির আহমেদকে সভাপতি এবং বীর মুক্তিযোদ্ধা মো. মাহবুবুর রহমানকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্যবিশিষ্ট ঢাকা জেলা আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়।

এ বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘তিন সমাবেশ দেখিয়ে বিএনপি নেতারা আনন্দে আত্মহারা। তারা বলছেন, তাদের সমাবেশ দেখে নাকি সরকারের কাঁপাকাঁপি শুরু হয়ে গেছে। এখানে সরকারের কাঁপাকাঁপির কী আছে? কোনো কোনো সমাবেশে দশ লাখের টার্গেট করেও এক লাখ হয়নি, আবার কোথাও পাঁচ লাখ টার্গেট করেও এক লাখের অর্ধেকও হয়নি। এটাই বিএনপির সমাবেশের চেহারা।’ তিনি বলেন, ‘আওয়ামী লীগের ঢাকা মহানগরীতে ওয়ার্ড ও থানার সম্মেলনে কত হাজার লোক হয়েছে তা দেখুন, যা পত্রপত্রিকা ও মিডিয়ায় প্রচারিত হয়েছে। জনসমাগম কাকে বলে, তা শনিবার (আজ) থেকে বিএনপিকে বুঝিয়ে দেওয়া হবে।’

তবে সম্মেলনের মাধ্যমে যারা আসতে চাচ্ছেন তারা এই জেলাকে নতুনরূপে সাজানোর অঙ্গীকার ব্যক্ত করেছেন। পদপ্রত্যাশীরা বলছেন, ঢাকা জেলার মতো সংগঠনে যত অভাব ও অভিযোগ আছে, তার উত্তরণ ঘটিয়ে একটি শক্তিশালী সাংগঠনিক এরিয়া হিসেবে তৈরি করা হবে।

Nagad