প্রেসক্লাবে গায়ে কেরোসিন ঢেলে সন্তানসহ মায়ের আত্মহত্যার চেষ্টা

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৩:১৭ অপরাহ্ণ, অক্টোবর ২৯, ২০২২

ছবি- সংগৃহীত

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে শরীরে কেরোসিন ঢেলে আগুন দিয়ে সন্তানদের নিয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন শিরিন আক্তার(৩৫) নামের এক নারী।

শরীরে কেরোসিন ঢালার পর উপস্থিত জনতা তাকে বাধা দেয়। এ সময় ওই মা, মেয়ে ও ছেলেকে নিয়ে কীটনাশক ও ঘুমের ওষুধ পান করেন।

শনিবার (২৯ অক্টোবর) বেলা ১১টার দিকে ঢাকার জাতীয় প্রেসক্লাবের সামনে এই ঘটনা ঘটে।

আত্মহত্যার চেষ্টাকারীরা হলেন- দুই নারী হলেন নারায়ণগঞ্জের সোনারগাঁ থানার বরপা এলাকার শিরিন আক্তার (৩৫), তার মেয়ে শামীমা আক্তার (১৬)। এ সময় শিরিনের ছেলে মো: জহির খানও (১০) সেখানে ছিলেন।

শিরিন আক্তার গণমাধ্যমকে বলেন, ৮ বছর আগে নারায়ণগঞ্জের সোনারগাঁও থানার বরফা এলাকায় জমি কিনে বাড়ি করেছি এবং সেখানে বসবাস করছি। কিন্তু স্থানীয় আওয়ামী লীগ নেতা হান্নান দীর্ঘ দিন ধরে আমাকে বাড়ি ছাড়তে চাপ দিয়ে আসছেন। শুধু তাই নয়, হান্নান আমার নামে মামলাও করেছেন এবং হুমকি-ধমকি দিচ্ছেন। গত ২ মাস ধরে আমাকে বাড়ি যেতে দিচ্ছেন না। তিনি আরও বলেন, আমার স্বামী অসুস্থ। তিনি এসব যন্ত্রণা সহ্য করতে না পেরে আমাদের ছেড়ে অন্যত্র চলে গেছেন। কোথায় আছেন তা আমি জানি না। আমি স্থানীয় লোকজন ও প্রশাসনের সহযোগিতা চেয়ে ব্যর্থ হয়েছি। পুলিশকে জানালে তারা সহযোগিতা করছে। কিন্তু তাদের সাথে পেরে উঠছে না।

শিরিন আক্তার বলেন, বিভিন্ন দ্বারে দ্বারে ঘুরে কোনও উপায় না পেয়ে এই আত্মহত্যার পথ বেছে নিয়েছি। আমার আর কোনও উপায় নেই। আমার মেয়েটার ব্রেনে সমস্যা হয়ে গেছে।

জাতীয় প্রেস ক্লাবে দায়িত্বরত পুলিশের উপ-পরিদর্শক মোয়েন গণমাধ্যমকে বলেন, জমি-জমার জেরে শিরিন নামের এক নারী ও তার মেয়ে এখানে আত্মহত্যার চেষ্টা করেন। আমরা তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠিয়েছি।

Nagad

সারাদিন/২৯ অক্টোবর/এমবি