ঢাকায় কেনেডির পরিবার, ঘুরে দেখলেন রাজধানীর সমৃদ্ধ সংস্কৃতি

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৩:৩০ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০২২

ঐতিহাসিক লালবাগ কেল্লাসহ ঢাকার সমৃদ্ধ সংস্কৃতি দেখতে রাজধানীতে এসেছেন মার্কিন সাবেক প্রেসিডেন্ট প্রয়াত জন এফ কেনেডির ভাতিজা এবং সাবেক সিনেটর এডওয়ার্ড এম কেনেডির ছেলে জুনিয়র এডওয়ার্ড এম কেনেডি ও তার পরিবার।

শনিবার (২৯ অক্টোবর) জুনিয়র এডওয়ার্ড এম কেনেডি ও তার পরিবার বাংলাদেশে এসে পৌঁছেছেন। তারা রিকশায় করে পুরান ঢাকায় ঘোরাঘুরি করেছেন। এসময় তার পরিবারের সদস্যরাও হাজির ছিলেন। ঐতিহাসিক লালবাগ কেল্লাও ঘুরে দেখেছেন তারা। যুক্তরাষ্ট্র-বাংলাদেশ কূটনৈতিক সম্পর্কের ৫০তম বার্ষিকী উদযাপনের অংশ হিসেবে তাদের বাংলাদেশ সফর।

এ উপলক্ষে ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাস কেনেডি পরিবারের ঘোরাঘুরির চারটি ছবি পোস্ট করেছে তাদের ফেসবুক পেজে।

সঙ্গে লিখেছে, ‌‘এডওয়ার্ড এম কেনেডি জুনিয়র ও তার পরিবারকে বাংলাদেশে স্বাগত! ঢাকা সফরের প্রথম দিনে তারা রিকশায় করে পুরান ঢাকার সমৃদ্ধ সংস্কৃতি প্রত্যক্ষ করেন এবং ঐতিহাসিক লালবাগ কেল্লায় যাত্রাবিরতি নেন! যুক্তরাষ্ট্র-বাংলাদেশ কূটনৈতিক সম্পর্কের ৫০তম বার্ষিকী উদযাপনের অংশ হিসেবে এই ঐতিহাসিক সফর।

উল্লেখ্য, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে প্রেসিডেন্ট রিচার্ড নিক্সন ও তার জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হেনরি কিসিঞ্জার পাকিস্তানকে মদদ দেন। তবে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের জোরালো সমর্থন ছিল সিনেটর টেড কেনেডি হিসেবে পরিচিত এডওয়ার্ড এম কেনেডির।

Nagad