জেলহত্যার নেপথ্যের নায়কদের মুখোশ উন্মোচন করা দরকার : খালিদ মাহমুদ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৮:২১ অপরাহ্ণ, নভেম্বর ৩, ২০২২

জেলহত্যার নেপথ্যের নায়কদের মুখোশ উন্মোচন করা দরকার বলে জানিয়েছেন-নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাকে হত্যার নেপথ্য নায়কদের মুখোশ উন্মোচন হওয়া দরকার। যাতে ভবিষ্যতে কেউ এ ধরনের হত্যাকাণ্ডের ষড়যন্ত্রের সাহস না দেখায়।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) রাজধানীর ধানমন্ডি বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর প্রাঙ্গণে ‘বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার বিশেষ চিত্র প্রদর্শনী’ পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন। প্রদর্শনীর আয়োজন করে শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী ফাউন্ডেশন।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, জেলখানা হচ্ছে পৃথিবীর সবচেয়ে নিরাপদ জায়গা। সেই জায়গায় হত্যার স্বীকার হয়েছিলেন জাতীয় চার নেতা। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যারা সপরিবারে হত্যা করেছিল তারাই এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত।

তিনি বলেন, মূলত তারা এসব হত্যাকাণ্ডের মাধ্যমে বাংলাদেশকে হত্যার চেষ্টা করেছিল। তারা মনে করেছিল বঙ্গবন্ধুকে হত্যার পর জাতীয় চার নেতাকে হত্যা করলে কেউ আর মুক্তিযুদ্ধের কথা বলবে না, বঙ্গবন্ধুর আদর্শের কথা বলবে না। বাংলাদেশ স্বাধীন হলেও আবার পাকিস্তানের ভূখণ্ড হিসেবে চিহ্নিত হবে। কিন্তু সব ষড়যন্ত্র ও রক্তচক্ষু উপেক্ষা করে মুজিব আদর্শের যারা ছিল তারা বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার করেছে।

এ সময় সংগঠনটির সভাপতি মো. শেহরিন সেলিম রিপন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. মজিবুর রহমান, আওয়ামী লীগের উপকমিটির সদস্য মাহমুদুল আসাদ রাসেল উপস্থিত ছিলেন।

Nagad