পাকিস্তানকে ১২৮ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ১২:১৯ অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০২২

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে নেদারল্যান্ডসের কাছে দক্ষিণ আফ্রিকা হেরে যাওয়ায় পাকিস্তান ও বাংলাদেশের ম্যাচটি হয়ে গেছে অলিখিত নকআউট। যেই দল জিতবে সেই দল ভারতের সাথে সেমিফাইনালে।

রোববার (০৬ নভেম্বর) অ্যাডিলেডে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় সাকিব আল হাসানের দল। প্রথমে ব্যাট করতে নেমে পাকিস্তানি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১২৭ রান করে বাংলাদেশ।

১২৮ রানের লক্ষ্য নিয়ে জবাব দিতে নেমেছে টিম পাকিস্তান। এই রিপোর্ট লেখা আগ পর্যন্ত ৪ ওভার শেষে কোন উইকেট না হারিয়ে ২৬ রান করেছে পাকিস্তান।

এরআগে প্রথম ব্যাটিংয়ে নেমে ১০ ওভারে ১ উইকেটে ৭০ রান করে বাংলাদেশ। এদিন অবশ্য লিটন মাত্র ১০ রান করে শুরুতেই প্যাভিলিয়নে ফেরেন। এরপর সৌম্যের সাথে ৫২ রানের জুটি গড়েন শান্ত। সৌম্য ফিরে ২০ রান। দলীয় ৭৩ রানে সৌম্যের বিদায়।

সৌম্য ফেরার পরের বলেই বিতর্কিত সিদ্ধান্তে রানের খাতা খোলার আগেই ফেরেন সাকিবও। এরপর ফিফটি পূর্ণ করে প্যাভিলিয়নের পথ ধরেন শান্ত। আউট হওয়ার আগে ৭ চারে ৫৪ রান করেন তিনি। শান্তর বিদায়ের পর এক আফিফ ছাড়া অন্য কোনো টাইগার ব্যাটসম্যানই দাঁড়াতে পারেনি।

পাকিস্তানের পক্ষে আফ্রিদি ৪ ওভারে ২২ রানের বিনিময়ে নেন ৪ উইকেট। এছাড়াও শাদাব খান ২টি এবং হারিস রউফ ও ইফতিখার আহমেদ নেন ১টি করে উইকেট।

Nagad

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ২০ ওভারে ১২৭/৮ (শান্ত ৫৪, লিটন ১০, সৌম্য ২০, সাকিব ০, আফিফ ২৪*, মোসাদ্দেক ৫, সোহান ০, তাসকিন ১, নাসুম ৭, মুস্তাফিজ ০*; আফ্রিদি ৪-০-২২-৪, নাসিম ৩-০-১৫-০, ওয়াসিম ২-০-১৯-০, রউফ ৪-০-২১-১, শাদাব ৪-০-৩০-২, ইফতিখার ৩-০-১৫-১)।

সারাদিন/০৬ নভেম্বর/এমবি