পিরোজপুরে ছাত্রলীগের উদ্যোগে পরীক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৩:৩৭ অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০২২

প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার পক্ষ থেকে বাংলাদেশ ছাত্রলীগের সংগ্রামী সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নির্দেশে চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের মাঝে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

রোববার (৬ নভেম্বর) পিরোজপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে পিরোজপুর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক অনিরুজ্জামান অনিক-এর নেতৃত্বে এই শিক্ষা উপকরণ বিতরণ হয়েছে বলে জানা যায়।
এর আগে পরিত্যক্ত জমিতে চাষাবাদ করে উৎপাদিত শাক—সবজি সহ বিভিন্ন শীতের সবজি জনসাধারণের মাঝে বিতরণ করে পিরোজপুর জেলা ছাত্রলীগ।

অনিরুজ্জামান অনিক- সারাদিন ডট নিউজকে জানায়, প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার আদর্শে অনুপ্রাণিত হয়ে বাংলাদেশ ছাত্রলীগের সংগ্রামী সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের পরামর্শে আমরা বিভিন্ন সময়ে অনেক কর্মসূচি পালন করি। এরই অংশ হিসেবে এই শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। এর আগে পরিত্যক্ত জমিতে চাষাবাদে উদ্যোগী হই। সেখানে উৎপাদিত শাক—সবজি জনসাধারণের মাঝে বিতরণ করে দেই। আমাদের সব মহৎ কাজের ধারাবাহিকতা বজায় থাকবে।

প্রসঙ্গত, চলতি বছরের উচ্চ মাধ্যমিক (এইচএসসি) ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে আজ রোববার (৬ নভেম্বর)। সারাদেশে একযোগে ২ হাজার ৬৪৯টি কেন্দ্রে ৯ হাজার ১৮১ শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ১২ লাখ ৩ হাজার ৪০৭ জন পরীক্ষার্থী অংশ নেবেন। এর মধ্যে ৬ লাখ ২২ হাজার ৭৯৬ জন ছাত্র এবং ৫ লাখ ৮০ হাজার ৬১১ জন ছাত্রী। এ বছর মোট ১১টি শিক্ষা বোর্ডের মধ্যে ৯টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে পরীক্ষার্থী ৯ লাখ ৮৫ হাজার ৭১৩ জন। এর মধ্যে ছাত্র ৫ লাখ ৮২ হাজার ১৮৩ জন এবং ছাত্রী ৫ লাখ ৩ হাজার ৫৩০ জন। মোট ২ হাজার ৬৭৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের এসব শিক্ষার্থীরা এক হাজার ৫২৮টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নেবেন।

Nagad