সিলেটে বিএনপি নেতা কামাল হত্যায় পাঁচজন অংশ নেয়: পুলিশ

সিলেট সংবাদদাতাসিলেট সংবাদদাতা
প্রকাশিত: ১:৫৩ অপরাহ্ণ, নভেম্বর ৭, ২০২২

ছবি- সংগৃহীত

সিলেট মহানগরে বিএনপি নেতা আ ফ ম কামাল ছুরিকাঘাতে নিহত হয়েছেন। রোববার (০৬ নভেম্বর) রাত ৯টার দিকে নগরের আম্বরখানা বড় বাজার এলাকায় এই ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, এই খুনের ঘটনায় পাঁচজন অংশ নিয়েছে।

সোমবার (০৭ নভেম্বর) দুপুর পর্যন্ত এই ঘটনায় কোনো মামলা দায়ের করা হয়নি। তবে তাদের চিহ্নিত করা হয়েছে বলেও দাবি কর্মকর্তাদের।

নিহত আ ফ ম কামাল নগরের সুবিদবাজার এলাকার বাসিন্দা। তিনি সিলেট জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক এবং জেলা ছাত্রদলের সাবেক প্রচার সম্পাদক।

সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ গণমাধ্যমকে বলেন, ওই এলাকার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। ফুটেজ দেখে ও প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলে জেনেছি, কামাল হত্যায় দুইটি বাইকে করে পাঁচজন অংশ নেয়। তিনি আরও জানান, বিএনপির নেতা কামাল নিজেই প্রাইভেট কার চালিয়ে বড়বাজারের গলির ভেতর দিয়ে যাচ্ছিলেন। এ সময় একটি বাইকে করে তিনজন পেছন থেকে তাকে অনুসরণ করতে থাকে। গোয়াইপাড়া এলাকায় আসা মাত্র আরেকটি বাইক তার প্রাইভেট কারের গতিরোধ করে। এ সময় দুইজন বাইকের পাঁচজন নেমে তাকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়।

সিলেট বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইনুল জাকির গণমাধ্যমকে জানান, রোববার এই ঘটনার পর জড়িত সন্দেহে রাজু নামের এক ছাত্রদল নেতাকে আটক করেছে পুলিশ। জানাজা শেষে পরিবারের পক্ষ থেকে মামলা করা হবে। সন্দেহভাজন কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

উল্লেখ্য, আগামী ১৯ নভেম্বর সিলেটে বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এর আগে এমন ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে জেলা বিএনপি।

Nagad

জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী গণমাধ্যমকে বলেন, “বিএনপির পক্ষে গণজোয়ার দেখে ভীত হয়ে আওয়ামী লীগের সন্ত্রাসীরা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে। খুন-হামলার মাধ্যমে তারা সিলেটে বিএনপির সমাবেশ পণ্ড করতে চায়। তবে কোনোভাবেই বিএনপিকে দমানো যাবে না।”

সারাদিন/০৭ নভেম্বর/এমবি