‘প্লেয়ার অফ দ্য মান্থ’র খেতাব জিতলেন কোহলি

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৭:৪৬ অপরাহ্ণ, নভেম্বর ৭, ২০২২

সংগৃহীত

অক্টোবর মাসের ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ‘প্লেয়ার অফ দ্য মান্থ’-এর খেতাব জিতেছেন ভারতীয় ব্যাটার বিরাট কোহলি। সোমবার (০৭ নভেম্বর) আইসিসির পক্ষ থেকে এই ঘোষনা দয়া হয়েছে।

মাত্র চারটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ইনিংসে ব্যাট হাতে মাঠে নেমেই অক্টোবরের সেরা ক্রিকেটারের পুরস্কার জিতে নিলেন কোহলি। এক্ষেত্রে তিনি পিছনে ফেললেন দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার এবং জিম্বাবোয়ের সিকন্দর রাজাকে।

তিনজনের মধ্যে কোহলি-মিলার এবারই প্রথম মাসসেরার লড়াইয়ে স্থান পেয়েছিলেন। অর্থাৎ কোহলি এবারই প্রথম আইসিসির ‘প্লেয়ার অব দ্য মান্থ’ হয়েছেন।

অক্টোবর মাসে বিরাট কোহলি মোটে চারটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ইনিংসে ব্যাট করতে নামেন। গুয়াহাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বি-পাক্ষিক সিরিজের ম্যাচে ২৮ বলে অপরাজিত ৪৯ রান করেন তিনি। পরে টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ জেতানো ৮২ এবং নেদারল্যান্ডসের বিরুদ্ধে অপরাজিত ৬২ রানের অনবদ্য দু’টি ইনিংস খেলেন কোহলি। কেবল বিশ্বকাপের মঞ্চে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অল্প রানে (১২) আউট হন কোহলি।

পঞ্চম ভারতীয় ক্রিকেটার হিসেবে ‘প্লেয়ার অফ দ্য মান্থ’-এর খেতাব জিতলেন বিরাট কোহলি। তার আগে ঋষভ পন্ত, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার ও শ্রেয়স আইয়ার ছেলেদের বিভাগে আইসিসি প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কার জিতেছেন।

সারাদিন/০৭ নভেম্বর/এমবি

Nagad