অনির্দিষ্টকালের কর্মবিরতি করছেন বশেমুরবিপ্রবির শিক্ষকরা

গোপালগঞ্জ সংবাদদাতাগোপালগঞ্জ সংবাদদাতা
প্রকাশিত: ৪:৫৮ অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০২২

ছবি- সংগৃহীত

দুই দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করেছেন গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষকরা। বুধবার (০৯ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এই কর্মবিরতির ডাক দেন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ড. মো: কামরুজ্জামান জানান, রিজেন্ট বোর্ডে ইউজিসি কর্তৃক প্রেরিত অভিন্ন নীতিমালা অনুমোদন এবং বিশ্ববিদ্যালয়ে অভ্যন্তরে আইসিটি পার্ক স্থাপনের সিদ্ধান্ত গ্রহণ করার প্রতিবাদে আজ (০৯ নভেম্বর) সকাল থেকেই ক্লাস বর্জন করেন শিক্ষকরা। ফলে বিশ্বদ্যালয়ের সব একাডেমিক কর্যক্রম বন্ধ রয়েছে। একই সাথে প্রশাসনিক কার্যক্রমও বন্ধ রেখেছেন শিক্ষকরা।

শিক্ষকদের কর্মবিরতির ফলে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ সব ক্লাস ও পরীক্ষা বন্ধ রয়েছে। সকাল থেকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে আসলেও ক্লাস না হওয়ায় ক্যাম্পাসে ঘোরাফেরা করছেন।

তবে শিক্ষকদের কর্মবিরতি চললেও প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রম এবং প্রথম বর্ষ আর্কিটেকচার বিভাগের ড্রয়িং পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের পরিবহন যথারীতি চললেও খুলনা ও ভাটিয়াপাড়ায় বাস চলাচল বন্ধ রয়েছে।

এর আগে গতকাল (০৮ নভেম্বর) মঙ্গলবার রিজেন্ট বোর্ডে ইউজিসি কর্তৃক প্রেরিত অভিন্ন নীতিমালা অনুমোদন ও বিশ্ববিদ্যালয়ে অভ্যন্তরে আইসিটি পার্ক স্থাপনের সিদ্ধান্ত গ্রহণ করার প্রতিবাদে শিক্ষক সমিতির এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি সিদ্ধান্ত নেওয়া হয়। পরে সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সারাদিন/০৯ নভেম্বর/এমবি

Nagad