যুবলীগের মহাসমাবেশ : সোহরাওয়ার্দী উদ্যান ছিলো যেন যুবসমুদ্র

জ্যেষ্ঠ প্রতিবেদক:জ্যেষ্ঠ প্রতিবেদক:
প্রকাশিত: ৯:৩৯ অপরাহ্ণ, নভেম্বর ১১, ২০২২

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আজ যুবলীগের ৫০ বছরপূর্তি উপলক্ষে আয়োজিত যুব মহাসমাবেশ ছিলো। এই সমাবেশ যেন, মহাসমাবেশ যুবসমুদ্রে পরিণত হয়েছিলো। সারাদেশের যুবদের স্রোত এসে মিলিত হয়েছে সোহরাওয়ার্দী উদ্যানের মোহনায়।

আওয়ামী যুবলীগের সুবর্ণজয়ন্তী উপলক্ষে যুবমহাসমাবেশ শুরুর আগেই রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে নেতা-কর্মীদের ঢল নেমেছে। সোহরাওয়ার্দী উদ্যান কানায় কানায় পূর্ণ হয়ে শাহাবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা, সেগুনবাগিচাসহ আশপাশের রাস্তায় যুবলীগ কর্মীরা অবস্থান নেয়।

মহাসমাবেশে যোগ দিতে আজ শুক্রবার (১১ নভেম্বর) সকাল থেকেই যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীকে সোহরাওয়ার্দী উদ্যানের দিকে যেতে দেখা যায়। তারা বাস, পিকআপ, মোটরসাইকেলে করে মহাসমাবেশ স্থলের দিকে যান। অনেকে আবার পায়ে হেঁটে মিছিল নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানের দিকে অগ্রসর হন।

আগামী দিনে বিএনপি-জামাত চক্রের সন্ত্রাস, নৈরাজ্য, জঙ্গীবাদ, সাম্প্রদায়িক গোষ্ঠীর আস্ফালনকে ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করার দীক্ষা নিতে সারাদেশ থেকে নেতাকর্মীরা সোহরাওয়ার্দী উদ্যানে ছুটে এসেছে। দেশের উন্নয়ন, অগ্রগতি, স্থিতিশীলতা নিশ্চিত করতে আগামীদিনে এই যুব সম্প্রদায় জাতির ভ্যানগার্ড হিসেবে অতন্দ্র প্রহরীর মতো রাজপথ পাহারা দিবে, এমন দৃঢ়তাই প্রকাশ পেয়েছে তাদের চোখেমুখে।

যুবমহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হন যুবলীগের সাংগঠনিক অভিভাবক আওয়ামী লীগ সভাপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি তার বক্তব্যে বলেন, বিএনপির সময় রিজার্ভ ছিল ২ দশমিক ৬ বিলিয়ন ডলার। আমরা ৪৮ বিলিয়ন পর্যন্ত নিয়েছিলাম। করোনাভাইরাসের টিকা কিনেছি, বিনিয়োগ করেছি, বিমান কিনেছি, নিজস্ব অর্থায়নে পায়রা বন্দর করেছি। এভাবে রিজার্ভ থেকে খরচ হয়েছে। ঘরের টাকা ঘরে থাকছে। দেশের জনগণের উন্নয়নে এই টাকা ব্যবহার করছি। অথচ ক্ষমতায় থাকতে বিএনপি দেশের উন্নয়ন করেনি, লুটপাট করেছে।

Nagad

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি কখনও কল্পনাও করতে পারেনি বাংলাদেশের নিজস্ব স্যাটেলাইট উৎক্ষেপণ হবে। আজকে অনলাইনে কেনাকাটা হচ্ছে, যুবকরা ফ্রিল্যান্সিং করছে। আমরা একশটি অর্থনৈতিক অঞ্চল করে দিয়েছি। পদ্মা সেতু নিয়ে বিশ্বব্যাংক যখন দুর্নীতির অভিযোগ তুলেছিল আমরা চ্যালেঞ্জ করেছিলাম। পরে সেই অভিযোগ মিথ্যা প্রমাণিত হয়েছে। আমরা নিজেদের টাকায় পদ্মা সেতু করেছি।

আওয়ামী লীগ সভাপতি বলেন, আমরা এগিয়ে যাচ্ছি, আরও এগিয়ে যাব। বিদেশে বসে আমাদের এই অগ্রযাত্রা কেউ রুখতে পারবে না। যারা বলছে, বাংলাদেশ শ্রীলঙ্কা হবে, তাদের মুখে ছাই পড়েছে।

এর আগে, বেলুন ও পায়রা উড়িয়ে এবং জাতীয় সংগীতের সঙ্গে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সমাবেশের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এ সময় যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন। পরে প্রধান অতিথির আসন গ্রহণ করেন প্রধানমন্ত্রী।

দুপুর আড়াইটা থেকে মহাসমাবেশ শুরু হয়। এ সময় সোহরাওয়ার্দী উদ্যান যুবসমুদ্রে পরিণত হয়।

সারাদিন.১১ নভেম্বর