আবারও আইসিসির চেয়ারম্যান হলেন গ্রেগ বার্কলে

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৫:১৮ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০২২

ছবি- সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান হিসেবে আবারও নির্বাচিত হয়েছেন গ্রেগ বার্কলে। দ্বিতীয় মেয়াদের জন্য এই দায়িত্ব পেলেন বার্কলে।

শনিবার (১২ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বার্কলের পুনরায় চেয়ারম্যান হওয়ার খবর নিশ্চিত করেছে আইসিসি।

২০২০ সালের ডিসেম্বরে প্রথমবারের মতো আইসিসির চেয়ারম্যান হয়েছিলেন বার্কলে। এবারও চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় আগামী দুই বছর এই দায়িত্বে বহাল থাকবেন তিনি।

গ্রেগ বার্কলের সাথে এখানে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন তাবেঙ্গা মুকুলানি। পরে মুকুলানি নিজের নাম প্রত্যাহার করে নিলে চেয়ারম্যান নির্বাচিত হন তিনি।

বার্কলে বলেন, “আবারও আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার চেয়ারম্যান হওয়াটা আসলেই সম্মানের। সমর্থন দেওয়ার জন্য আইসিসির পরিচালকদের সম্মান জানাই। ক্রিকেটের সাথে আবার থাকতে পেরে খুবই উচ্ছ্বসিত। আমি এই খেলা প্রসারের জন্য সদস্যদের সাথে একাত্ম হয়ে সাথে কাজ করবো। তাতে বিশ্ববাসী ক্রিকেট উপভোগ করতে পারবে।”

গ্রেগ বার্কলে ২০২০ সালের নভেম্বরে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। তিনি অকল্যান্ডভিত্তিক বাণিজ্যিক কোম্পানির আইনজীবী। বার্কলে এর আগে নিউজিল্যান্ড ক্রিকেটের (এনজেডসি) চেয়ারম্যান ছিলেন। ২০১৫ ক্রিকেট বিশ্বকাপের পরিচালক ছিলেন তিনি।

Nagad

সারাদিন/১২ নভেম্বর/এমবি