‘এখন থেকে ঘরে বসে ড্রাইভিং লাইসেন্স পাওয়া যাবে’

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৪:২৪ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০২২

ওবায়দুল কাদের

এখন থেকে ঘরে বসে ড্রাইভিং লাইসেন্স পাওয়া যাবে- বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের । তিনি বলেন, আগামীকাল (১৬ নভেম্বর) থেকে যারা ড্রাইভিং লাইসেন্সের জন্য আবেদন করবেন তারা ঘরে বসেই তা করতে পারবেন।

মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুরে রাজধানীর বনানীর বিআরটিএ ভবনে জাতীয় সদক নিরাপত্তা কাউন্সিলের সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, আবেদনকারীকে শুধুমাত্র একবার পরীক্ষার জন্য বিআরটিএর কার্যালয়ে আসতে হবে।
বিশ্ব ব্যাংকের সঙ্গে ৪ হাজার ৮০ কোটি টাকার একটি লোনের বিষয়ে আলোচনা হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, সড়কে নিরাপত্তার বিষয়ে আমরা একটি প্রকল্প দেখছি বিশ্ব ব্যাংকের আর্থিক সহায়তায়। এই প্রকল্পের ডিডিপিও প্রস্তুত। শিগগিরই একনেক সভায় যাবে। একনেকে আসলে তারপর আমরা ইমপ্লিমেন্টে যাব। কারণ, সড়ক নিরাপত্তা আমাদের খুবই প্রয়োজন।

এ সময় সুনামগঞ্জের দিরাই উপজেলা আওয়ামী লীগের সম্মেলনস্থলে দলের বিবদমান দুই পক্ষের সংঘর্ষে হয়েছে। এতে ঢিলের আঘাতে আজমল হোসেন চৌধুরী ওরফে আরমান (৩৫) নামে একজন মারা গেছেন। আহত হয়েছেন অর্ধশত ব্যক্তি। তবে, সংঘর্ষ চলাকালে নিহত ব্যক্তি সম্মেলনের ধারে কাছে ছিল না দাবি করে কাদের বলেন, সে বাড়িতে ছিল। বাড়ি থেকে তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। সে মৃত। এটাকে এখন বলা হচ্ছে আমাদের সম্মেলনে মারামারি হয়ে একজন মারা গেছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমাদের একটা উপজেলা সম্মেলনকে কেন্দ্র করে ওখানে ছোটখাটো একটা ঘটনা ঘটেছিল। কিন্তু পরবর্তীতে সম্মেলন সুন্দরভাবে শেষ হয়েছিল। সকালে পত্র-পত্রিকায় দেখলাম ১ জন মারা গেছে। মৃত্যু হওয়ার সুবাধে প্রথম পাতায় উঠে আসছে। সম্মেলনের আশপাশে কোথাও এধরনের ঘটনা ঘটেনি। আমি পুলিশ সুপারের সঙ্গে কথা বলছি। এভাবে সম্মেলন নিয়ে নিউজ করা…।

তিনি বলেন, একটা ঘটনা ঘটেছে। একটা লোক দুবাই থাকে। সে দেশে এসেছে৷ সে নিজের বাড়িতে ছিল। বাড়ি ওখান থেকে অনেক দূরে। সম্মেলনে ঘটনা ঘটেছে দুপুর ১ টায়। তিনটা বাজে ওই ব্যক্তিকে তার পরিবার হাসপাতালে নিয়ে গেছে। সে স্ট্রোক করে মারা গেছে, এর সঙ্গে সম্মেলনের কোনো রিলেশন (সম্পর্ক) নেই। কোনোভাবেই সম্মেলনের সঙ্গে এ ঘটনা যুক্ত না।

Nagad

সভায় আরও উপস্থিত ছিলেন রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন, সড়ক পরিবহন সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী, সংসদ সদস্য ও পরিবহন নেতা শাজাহান খান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস, বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার, বিআরটিসি চেয়ারম্যান তাজুল ইসলাম, পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, সড়ক ও জনপথ (সওজ) অধিদফতরের প্রধান প্রকৌশলী এ কে এম মনির হোসেন পাঠান প্রমুখ।

সারাদিন.১৫ নভেম্বর.