বাজারে সিম্ফনি’র নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক:তথ্যপ্রযুক্তি প্রতিবেদক:
প্রকাশিত: ৩:১৯ অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০২২

দেশের হ্যান্ডসেট ব্র্যান্ড সিম্ফনি নতুন ফ্ল্যাগশিপ ফোন আনল। মডেল জেড ৪৭। ফোনটিতে সাইড মাউন্টেড ফিংগার প্রিন্ট সেন্সর এবং ৯০ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে দেওয়া হয়েছে।

ফোনটির অপারেটিং সিস্টেম হিসেবে অ্যানড্রয়েড ১২ ব্যবহৃত হয়েছে। এর ডিসপ্লে ৬.৬ ইঞ্চির ইনসেল ভি নচ ডিজাইনের। এতে এইচডি ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজুলেশন ৭২০*১৬০০ পিক্সেল।

ফোনটি পরিচালনার জন্য ১.৬ গিগাহার্জের অক্টাকোর ইউনিসক টি৬০৬ মডেলের চিপসেট দেওয়া হয়েছে।

৪ জিবি র‌্যামের এই ফোনের স্টোরেজ ৬৪ জিবি। যা এসডি কার্ডের মাধ্যমে বাড়ানো যাবে ২৫৬ জিবি পর্যন্ত।

ফোনটিতে পাওয়ারফুল চিপসেট এবং ৬৫০ মেগাহার্য জিপিউ থাকার কারণে এসফল্ট এইট, কল অব ডিউটির মতো হাই ডিমান্ডিং গেমসগুলো খেলা যাবে অনায়াসে।

নতুন এই স্মার্টফোনটিতে রয়েছে ১.৮৫ অ্যাপারচার এর ৫২ মেগাপিক্সেল ইউএইচডি রিয়ার ক্যামেরা যা দিয়ে তোলা যাবে মনোমুগ্ধকর এবং প্রাণবন্ত ছবি।

Nagad

সেলফি তোলার জন্য আছে ২.০ অ্যাপাররচার এর ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। রিয়ার এবং ফ্রন্ট দুটি ক্যামেরাতেই স্যামসাং সেন্সর ব্যবহার করা হয়েছে। ক্যামেরা ফিচারসের উল্যেখযোগ্য ফিচারগুলো হলো-এই আই মোড, বোথ ক্যামেরা পোট্রেইট, ওয়াটার মার্ক, এনহ্যান্স লো লাইট ফটো, স্লো –মো, প্যানোরামা ও ফেস বিউটি।

পাওয়ার ব্যাকআপ দিতে এতে আছে ৫ হাজার ৩০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি যা দিবে অনায়াসে দিন পার করার নিশ্চয়তা।

দুইটি ন্যানো সিম ব্যবহার করা যাবে এই স্মার্টফোনটিতে। মেমোরি কার্ডের জন্য রয়েছে আলাদা স্লট। এর ফেস আনলক ফিচার মুহূর্তেই ব্যবহারকারীর মুখাবয়ব রিড করতে পারবে। রয়েছে ফিঙ্গারপ্রিন্ট, প্যাটার্ন লক ও পাসওয়ার্ড।

প্রয়োজনীয় সকল সেন্সর যেমন জি সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, লাইট সেন্সর, জাইরোস্কোপ সেন্সর এবং ফিংগারপ্রিন্ট সেন্সর রয়েছে নতুন এই স্মার্টফোনটিতে।

স্পেশাল ফিচারসগুলোর মধ্যে রয়েছে, ডিজিটাল ওয়েলবিয়িং, স্মার্ট কন্ট্রোল, আই কম্ফোর্ট, ডু নট ডিস্টার্ব মোড, স্ক্রিন রেকর্ডার এবং নটিফিকেশন লাইট।

আজ থেকে সিম্ফনি মোবাইলের সকল আউটলেটে হানি ডিউ গ্রিন, লিনেন্ট ব্লু, ওসিয়ান গ্রিন এবং শ্যাডো অ্যাশ এই চারটি কালারে স্মার্টফোনটি পাওয়া যাবে। অপারেটর বান্ডেল অফারসহ ডিভাইসটির মাত্র ১১ হাজার ৪৯৯ টাকা।