বান্দরবানের দুই উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞার সময় বাড়লো

বান্দরবান সংবাদদাতাবান্দরবান সংবাদদাতা
প্রকাশিত: ৭:০৯ অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০২২

ছবি- সংগৃহীত

নিরাপত্তাজনিত কারণে বান্দরবানের রুমা ও রোয়াংছড়ি উপজেলায় দেশি-বিদেশি পর্যটকদের ভ্রমণে সপ্তম দফায় নিষেধাজ্ঞার সময় বাড়িয়ে আগামী ২০ নভেম্বর পর্যন্ত করা হয়েছে। এর ফলে এই দুই উপজেলায় পর্যটকেরা ভ্রমণ করতে পারবেন না। তবে থানচি উপজেলাকে নিষেধাজ্ঞার বাইরে রাখা হয়েছে। সেখানে পর্যটক ভ্রমণে বাধা নেই।

বুধবার (১৬ নভেম্বর) বিকেলে বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত একটি গণবিজ্ঞপ্তিতে নিষেধাজ্ঞা বাড়ানোর বিষয়টি জানানো হয়েছে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বান্দরবান সেনা রিজিয়ন সদর দপ্তরের ১৬ নভেম্বর চিঠির আলোকে দুইটি উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা ২০ নভেম্বর পর্যন্ত বাড়ানো হলো। জনস্বার্থে ও নিরাপত্তার বিষয় বিবেচনা করে রুমা ও রোয়াংছড়ি উপজেলায় দেশি-বিদেশি পর্যটকদের ভ্রমণে এই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে।

এর আগের তিন উপজেলায় জারি করা ষষ্ঠ দফার নিষেধাজ্ঞা আজ (১৬ নভেম্বর) বুধবার শেষ হচ্ছে। আগের তিনটি উপজেলার মধ্যে থানচি ভ্রমণের নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে।

উল্লেখ্য, গত ১০ অক্টোবর থেকে বান্দরবান জেলার রুমা-রোয়াংছড়ি, থানচি এবং আলীকদম উপজেলার সীমান্তবর্তী পাহাড়ী এলাকাগুলোতে যৌথবাহিনীর সন্ত্রাসবিরোধী অভিযান শুরু হয়। সাঁড়াশি এই অভিযানে নিরাপত্তা বিবেচনায় পর্যটকদের ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা জারি করে বান্দরবান জেলা প্রশাসন।

সারাদিন/১৬ নভেম্বর/এমবি 

Nagad