কাতার বিশ্বকাপে থাকছেন না শাকিরা

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৭:৪১ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০২২

ছবি- সংগৃহীত

২০১০ ফিফা বিশ্বকাপে ‘ওয়াকা ওয়াকা’ গান দিয়ে সাড়া ফেলেছিলেন কলম্বিয়ান পপ তারকা শাকিরা। দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত ওই বিশ্বকাপের চ্যাম্পিয়ন পিকের সাথে পরবর্তীতে বেধেছিলেন ঘরও।

মধ্যপ্রাচ্যের দেশ কাতারে অনুষ্ঠিত বিশ্বকাপেও পিকের সাবেক সঙ্গী ও পপ সিঙ্গার শাকিরার পারফর্ম করার কথা ছিল। কিন্তু কাতারের মঞ্চে শাকিরা থাকছেন না বলে স্পেনের সংবাদ মাধ্যম নিশ্চিত করেছেন।

সংবাদ মাধ্যম এল প্রোগ্রাম ডি আনা রোসার আদ্রিয়ানা দোরোনসোরো বলেন, এটা নিশ্চিত যে, শাকিরা কাতার বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করবেন না। তবে বিশ্বকাপের অন্য কোনো অংশে, অন্য কোনো ভূমিকায় তাকে দেখা যাবে কি-না বলা যাচ্ছে না।

কাতারের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয় যে, কাতারে বিশ্বকাপ দেখতে আসা বা পারফরম্যান্স করা সকলেই দেশটির নিয়ম মানতে হবে। পুরো শরীর কাপড়ে আবৃত রাখতে হবে। কাতারের এসব নিয়মকে ‘সম্মানহীন’ বলে উল্লেখ করা হয়েছে। ওই কারণেই হয়তো ২০০৬, ২০১০ ও ২০১৪ বিশ্বকাপে পারফর্ম করা শাকিরা কাতারে থাকছেন না।

আগামী ২০ নভেম্বর (রোববার) কাতারে অনুষ্ঠিতব্য ফিফা বিশ্বকাপের ২২তম আসর শুরু হচ্ছে। মধ্যপ্রাচ্যের এই দেশটির পাঁচটি শহরে নান্দনিকতার ছোঁয়ায় আটটি স্টেডিয়াম সাজানো হয়েছে।

সারাদিন/১৭ নভেম্বর/এমবি

Nagad