বিশ্বকাপে হারের জেরে ভারতীয় নির্বাচক কমিটি বরখাস্ত

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ১:৩৭ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২২

ছবি- সংগৃহীত

সম্প্রতি টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে হেরে সেমিফাইনাল থেকেই বিদায় নিয়েছে ভারত। যার কারণে দলের অনেক সিনিয়র ক্রিকেটারদের দল থেকে বাদ দেওয়ার গুঞ্জন উঠেছে ভারতজুড়ে।

এবার সেই গুঞ্জনে ঘি ঢেলে দিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। দেশটির জাতীয় দলের নির্বাচকদের ছাঁটাই করে দিলো বিসিসিআই।

পাঁচ সদস্যের ভারতীয় নির্বাচক কমিটিতে ছিলেন- সাবেক পেসার চেতন শর্মা, সুনিল জোসি, হারভিন্দার সিং, আবেই কুরুভিলা ও দেভাশিষ মোহান্ত।

শনিবার (১৯ নভেম্বর) ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছেন। সেই সাথে নতুন নির্বাচক কমিটির জন্য সদস্য আহ্বান করেছে বিসিসিআই।

বিজ্ঞপ্তিতে বিসিসিআই বলেছে, “পুরুষ ক্রিকেট দলের জন্যে পাঁচজন জাতীয় নির্বাচক আহ্বান করা হচ্ছে। যোগ্যতা হিসাবে ভারতের হয়ে কমপক্ষে সাতটি টেস্ট ম্যাচ খেলা বা ৩০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলা, ১০টি একদিনের ম্যাচ এবং ২০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলা প্রাক্তন ক্রিকেটারদের থেকে আবেদন চাওয়া হয়েছে।”

বিজ্ঞপ্তিতে বলেছে, “অন্তত পাঁচ বছর আগে অবসর নিয়েছেন এমন প্রার্থীরাই আবেদন করতে পারবেন। বোর্ডের কোনো ক্রিকেট কমিটিতে পাঁচ বছর কাটিয়েছেন, এ রকম কেউ আবেদন করতে পারবেন না। ২৮ নভেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত আবেদন করা যাবে।”

Nagad

সারাদিন/১৯ নভেম্বর/এমবি