জামায়াত নেতা শামশুল ইসলামকে ডিভিশন দেওয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদকনিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৪:৫৮ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০২২

ছবি- মুস্তাঈন বিল্লাহ

কারাগারে থাকা চট্টগ্রাম-১৪ আসনের সাবেক সংসদ সদস্য ও জামায়াতে ইসলামীর নায়েবে আমির আ ন ম শামশুল ইসলামকে ডিভিশন দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (২২ নভেম্বর) বিচারপতি কাজী মো: ইজারুল হক আকন্দ ও বিচারপতি মজিবুর রহমান মিয়ার হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

স্বরাষ্ট্রসচিব, ডিআইজি প্রিজন, চট্টগ্রামের ডিসিসহ সংশ্লিষ্টদের এই নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেছেন আইনজীবী মুহাম্মদ শিশির মনির ও শাহাদত হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়, সহকারী অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ আব্বাস উদ্দিন ও সামসুন নাহার লাইজু।

আইনজীবী মোহাম্মদ শিশির মনির গণমাধ্যমকে জানান, আ ন ম শামসুল ইসলাম সাবেক সংসদ সদস্য। রাষ্ট্রীয় পদ মর‌্যাদাক্রম অনুসারে তিনি কারাগারে ডিভিশন পান। কিন্তু ডিভিশন না দেওয়ায় কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়। এরপর আইনি নোটিশও দেওয়া হয়। তাতে সাড়া না পেয়ে হাইকোর্টে রিট করা হয়।

ওই রিটের শুনানি নিয়ে হাইকোর্ট অবিলম্বে তাকে কারাগারে ডিভিশন দিতে জেলা প্রশাসককে নির্দেশ দিয়ে রুল জারি করেছেন বলে জানান আইনজীবী শিশির মনির।

Nagad

চট্টগ্রাম-১৪ আসনের জামায়াতের সাবেক সংসদ সদস্য আ ন ম শামশুল ইসলামের বিরুদ্ধে ২০২১ সালের ৩০ মার্চ চট্টগ্রামের ভাটারা থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা করা হয়। মামলায় ওই বছরের ১০ সেপ্টেম্বর শামশুল ইসলামকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর থেকে তিনি চট্টগ্রামের কারাগারে রয়েছেন।

সারাদিন/২২ নভেম্বর/এমবি