বিয়ের দুই মাসের মাথায় স্বামী-স্ত্রীর আত্মহত্যা

ঝিনাইদহ সংবাদদাতাঝিনাইদহ সংবাদদাতা
প্রকাশিত: ১:২৭ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০২২

ছবি- সংগৃহীত

ঝিনাইদহে প্রায় দুই মাস আগে ভালোবেসে ঘর বেঁধেছিলেন রমজান হোসেন রুজিব (২০) ও মুক্তা খাতুন (১৮)। কিন্তু সারাজীবন আর দুজনের এক সাথে থাকা হলো না।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকাল ৮টার দিকে ঝিনাইদহের হাটবাকুয়া গ্রামের মাঠ থেকে স্বামী ও স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

মৃত রমজান হোসেন রুজিব ঝিনাইদহের সদরের তালতলা হরিপুর গ্রামের চমু শেখের ছেলে এবং মুক্তা খাতুন হরিনাকুন্ডু উপজেলার বিন্নি গ্রামের গোলাম হোসেনের মেয়ে। রমজান হোসেন জেলা শহরের হামদহ এলাকার একটি মোটরগ্যারেজে কাজ করতো।

ঝিনাইদহের নারিকেলবাড়িয়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ বিল্লাল হোসেন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রামবাসীরা জানায়, প্রায় দুই মাস আগে রমজান পরিবারের অজান্তে মুক্তাকে বিয়ে করেন। এরপর থেকেই উভয় পরিবারের লোক তাদের সম্পর্ক মেনে নিচ্ছিল না। এ নিয়ে উভয় পারিবারের মধ্যে বিরোধ চলছিল। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকালে মুক্তাকে তার বাবার বাড়িতে নিয়ে যাওয়া কথা ছিল। এরই জেরে রমজান ও মুক্তা বুধবার রাত ২টার দিকে বাড়ি থেকে বের হয়। পরে সকালে বাড়ির পাশে হাটবাকুয়া গ্রামের মাঠের একটি মেহগনি গাছ থেকে তাদের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়।

পাশের গ্রামের আখি খাতুন গণমাধ্যমকে বলেন, ছেলেটা দুই মাস হয়েছে বিয়ে করেছে। প্রথম দিকে তাদের সম্পর্ক মেনে নিয়েছিল পরিবারের লোকজন। কিন্তু এর কয়েকদিন পর মেয়ের পরিবারের লোকজন ছেলের বাড়িতে আসলে শুরু হয় বিপত্তি। সে সময় থেকেই তারা আবার মুক্তা ও রুজিবের সম্পর্কে বাধা দিতে থাকে। আলাদা করে দিতে চায় তাদের। আজ মুক্তাকে নিয়ে যাওয়ার কথা ছিল বাবার বাড়ির লোকজনের। কিন্তু রমজান ও মুক্তা একসাথে থাকতে চেয়েছিল। এজন্য হয়তো তারা আত্মহত্যা করেছে।

Nagad

নিহতের বড় ভাই রবিউল ইসলাম গণমাধ্যমকে বলেন, আমরা রাতের খাবার খেয়ে একসাথে বসে অনেকক্ষণ গল্প করেছি। এরপর রুমে গিয়ে ঘুমিয়ে পড়ি। সকালে খবর পাই তারা দুজন মাঠের একটি মেহগনি গাছের ডালে রশিতে ঝুলে আত্মহত্যা করেছে। কেন তারা এই কাজ করলো জানিনা।

ঝিনাইদহের নারিকেলবাড়িয়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ বিল্লাল হোসেন গণমাধ্যমকে বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, পারিবারিক কলহের জেরে এই আত্মহত্যার ঘটনা ঘটেছে। মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

সারাদিন/২৪ নভেম্বর/এমবি