রিচার্লিসনের জোড়া গোল, দুর্দান্ত জয়ে ব্রাজিলের বিশ্বকাপ শুরু

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১১:৩১ পূর্বাহ্ণ, নভেম্বর ২৫, ২০২২

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দুর্দান্ত জয় তুলে নিয়েছে ব্রাজিল। এবারের এই দলটি সমর্থকদের মন ভরিয়ে দিয়েছেন নেইমার-ভিনিসিয়ুস-রিচার্লিসনরা। কেউ কেউ বলছে বিশ্বচ্যাম্পিয়ন হতে পারে। রিচার্লিসনের অসাধারণ জোড়া গোলে ২-০ ব্যবধানে সার্বিয়াকে হারিয়ে ফেবারিটের মতোই বিশ্বকাপ শুরু করলো ৫ বারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল।

ম্যাচের প্রথমার্ধ অনেক সুযোগ কাজে লাগাতে না পারলেও বিরতির পর দারুণ দুটি গোলে জয় নিশ্চিত হয় দলটির। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) মধ্য রাতে লুসাইল স্টেডিয়ামে ‘জি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় দুদল। শিরোপার অন্যতম দাবিদার ব্রাজিলকে প্রথমার্ধে গোল পেতে দেয়নি ইউরোপিয়ান দেশ সার্বিয়া। কাতারের লুসাইল স্টেডিয়ামে প্রায় ৮৫ হাজার দর্শকের সামনে একের পর এক আক্রমণ করেও প্রথমার্ধে গোলের দেখা পায়নি সেলেসাওরা।

ম্যাচের প্রথমার্ধ অনেক সুযোগ কাজে লাগাতে না পারলেও বিরতির পর দারুণ দুটি গোলে জয় নিশ্চিত হয় দলটির।

ম্যাচে পজিশন, পাস সবকিছুতেই আধিপত্য ছিল ব্রাজিলের। হলুদ জার্সিধারীরা মোট ২২টি শট নেয়, যার ৮টিই ছিল গোলমুখে। সেখান থেকে ২টি গোলে পরিণত করে। অপরদিকে সার্বিয়া ৫টি শট নিলেও গোলমুখে কোনো শট রাখতে পারেনি।

বিরতির পর অবশেষে গোলের দেখা পায় ব্রাজিল। ৬২তম মিনিটে গোল করেন রিচার্লিসন। সার্বিয়ার ডি-বক্সে কয়েকজন ডিফেন্ডারকে কাটিয়ে ভিনিসিউসের কাছে বল দেন নেইমার। রিয়াল মাদ্রিদ তারকা জোরাল শট করেন, তবে গোলরক্ষক তা প্রতিহত করলেও নিয়ন্ত্রণে রাখতে পারেননি। আর সেখান থেকে শট করে গোল করেন রিচার্লিসন।

ব্যবধান বাড়াতে বেশি সময় নেয়নি পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ৯ মিনিট পরেই জোড়া গোল উদযাপন করে দলের লিড বাড়ান রিচার্লিসন। ভিনিসিউসের কাছ থেকে বল পেয়ে বাইসাইকেল কিকে অসাধারণ গোলটি করেন এই টটেনহ্যাম স্ট্রাইকার।

Nagad

এ খেলায় সার্বিয়ার বিপক্ষে ম্যাচে ডান পায়ের গোড়ালিতে মারাত্মক চোট পেয়েছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র। এতে তার কাতার বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার শঙ্কা দেখা দিয়েছে।