‘তত্ত্বাবধায়ক সরকার এখন আদালত কর্তৃক নিষিদ্ধ’

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৩:০৭ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০২২

ওবায়দুল কাদের

দুনিয়ার কোন দেশে তত্ত্বাবধায়ক সরকার আছে? বিএনপির উদ্দেশে প্রশ্ন রেখে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের-বলেছেন, আপনাদের নেত্রীই (খালেদা জিয়া) তো বলেছিলেন পাগল আর শিশু ছাড়া কেউ নিরপেক্ষ নয়। তত্ত্বাবধায়ক সরকার এখন আদালত কর্তৃক নিষিদ্ধ, এটা এখন জাদুঘরে।

রোববার (২৭ নভেম্বর) পিরোজপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেন।

তিনি বলেন বলেন, তত্ত্বাবধায়ক সরকারের দুঃস্বপ্ন দেখে কোনো লাভ নেই। দ্বাদশ জাতীয় নির্বাচন বিশ্বের বিভিন্ন দেশে যেভাবে অনুষ্ঠিত হয় বাংলাদেশেও সেভাবে হবে।

কুমিল্লার সমাবেশে কোথায় গেল হাঁকডাক, জনগণের উপস্থিতি ছিল খরা, কোথায় গেল স্রোত আর ঢল এমনটা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘ঢাকা শহরে দেখা যাবে কত ধানে কত চাল।’

ঢাকায় ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশ যেন সুষ্ঠুভাবে করতে পারে সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ছাত্রলীগের ৮ ডিসেম্বরের কেন্দ্রীয় সম্মেলন ৬ তারিখে করা হয়েছে বলে জানান ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের এই নেতা বলেন, ঢাকায় বিএনপির সমাবেশে সরকার কোনো বাধা দেবে না। তবে জ্বালাও-পোড়াও করলে সমুচিত জবাব দেওয়া হবে।

Nagad

ওবায়দুল কাদের বলেন, বিএনপিকে একটি সন্ত্রাসী দল। কানাডার একটি আদালত তাদেরকে সন্ত্রাসী দল হিসেবে ঘোষণা করেছে।

পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম আউয়ালের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য আমির হোসেন আমু।

এছাড়াও আরও বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য আবুল হাসনাত আবদুল্লাহ, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডক্টর শাম্মি আহমেদ, শিল্প ও বাণিজ্য সম্পাদক সিদ্দিকুর রহমান, পিরোজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হাকিম হাওলাদার প্রমুখ।