বিচ্ছেদের গুঞ্জনের মধ্যেই একসাথে শোয়েব-সানিয়া!

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৭:৪২ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০২২

ছবি- সংগৃহীত

ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা এবং পাকিস্তানের ক্রিকেটার শোয়েব মালিকের বিবাহ বিচ্ছেদের গুঞ্জন আগে থেকেই চলছে। এরই মধ্যে দুই তারকাকে একসাথে দেখা গেলো। তাদেরকে একসাথে দেখে চমকেও উঠেছেন অনেক ভক্ত-সমর্থকরা।

মূলতঃ ‘দ্য মির্জা-মালিক শো’ নামে একটি অনুষ্ঠানের জন্য শুটিং করছেন শোয়েব-সানিয়া জুটি। সেই জন্যই একসাথে দেখা গেলো তাদের।

সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে একটি ভিডিওতে দেখা গেছে, সানিয়া মির্জা এবং শোয়েব মালিককে। পাশাপাশি দাঁড়িয়ে তারা নিজেদের পরিচয় দিলেন। সেই ভিডিও’র উপরে লেখা রয়েছে, “আপনারা কি মিজা-মালিক শোয়ের জন্য উদগ্রীব হয়ে রয়েছেন?”

একে অপরের পাশে দাঁড়িয়ে থাকলেও শোয়েব-সানিয়ার দূরত্ব যেন অনেক। পকেটে হাত দিয়ে দাঁড়িয়ে থাকলেন শোয়েব। দুই জনের মধ্যে বিস্তর ফারাক স্পষ্ট দেখা গেলো। স্বামী-স্ত্রীর স্বাভাবিক সম্পর্ক সেই দাঁড়ানোতে দেখা গেলো না। যেন ভিন্ন পরিচয়ের দুই সহঅভিনেতা-অভিনেত্রী। কথা বলার সময় সানিয়া মুখে হাসি ধরে রাখার চেষ্টা করলেও ভিডিও’র শুরু এবং শেষে সেই রেশ ধরে রাখতে পারলেন না। ভিডিও এখানে

কিছু দিন আগেই জানা গিয়েছিল এই শোয়ের কথা। সানিয়া এবং শোয়েব একসঙ্গেই যে এই শোটি করবেন তা জানানো হয়েছিল। যদিও তারকা জুটির বিচ্ছেদের সম্ভাবনা তাতে কমেনি। সূত্র দাবি করছে, এই শো-এর জন্যই বিচ্ছেদের কথা এখনও আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করছেন না পাক-ভারতের এই জুটি। তাতে আইনি সমস্যা হওয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে কিছুদিক আগে পাকিস্তানের টেলিভিশন চ্যানেল জিও জানিয়েছে, “সানিয়া ও শোয়েব টেলিভিশনের বেশ কয়েকটি অনুষ্ঠানের সঙ্গে চুক্তিবদ্ধ। এ পরিস্থিতিতে বিবাহবিচ্ছেদ ঘোষণা করলে আইনি সমস্যার মুখে পড়তে হতে পারে তাদের। এ কারণেই তারা এখনই কিছু জানাচ্ছেন না। আইনি সমস্যা মিটলে তার পরে বিবাহবিচ্ছেদ ঘোষণা করবেন তারা।”

Nagad

দু’জনের বিচ্ছেদের গুঞ্জন মূলত শুরু হয় সানিয়ার কিছু রহস্যময় পোস্টের পর থেকেই। ইনস্টাগ্রামে একটি স্টোরিতে সানিয়া লিখেছিলেন, “ভাঙা হৃদয় কোথায় যায়? আল্লাহকেই খুঁজতে।”

ভারতের অন্যতম সেরা টেনিস তারকা একমাত্র ছেলে ইজহান মির্জা মালিকের সাথে একটি ছবিও পোস্ট করেন। তাতে দেখা যাচ্ছে ইজহান তাকে চুমু খাচ্ছে। সেই সাথে সানিয়া লিখেছিলেন, “যে মুহূর্তগুলো কঠিন সময় পার করে দেয়।”

ফেসবুকে একটি পোস্টে সানিয়ার বাবা ইমরান মির্জা লিখেছিলেন, “গত কয়েকদিন ধরে আমাদের জীবনের একটি নির্দিষ্ট বিষয়কে নিয়ে প্রকাশ্যে অনেক আলোচনা হচ্ছে, যাতে আমি এবং আমার পরিবার বিধ্বস্ত। অর্ধসত্য একটি বিষয়কে নিয়ে অনেকেই আমাকে ব্যক্তিগতভাবে বিরক্ত করছেন। একের পর এক প্রশ্নে তারা উত্যক্ত করছেন। শোয়েব মালিক এবং সানিয়া মির্জা গত ১২ বছর ধরে বিবাহিত জীবন কাটাচ্ছে। বাকিদের মতোই ওদের জীবনেও ওঠানামা রয়েছে। টম, ডিক এবং হ্যারির মতো কিছু ব্যক্তি সেটাকে নিয়ে উত্তেজক কাহিনি তৈরির করার চেষ্টা করছে, যা আমরা কোনও মতেই সমর্থন করি না।”

তিনি আরও লিখেছিলেন, “জীবনের সব উত্তর হ্যাঁ বা না-তে হয় না। ক্রীড়াজগতে ওরা দু’জনেই আদর্শ। পরিবারের কথা মাথায় না রেখে নিজেদের পুরো জীবন উৎসর্গ করে দিয়েছে দেশকে গর্বিত করতে। ওরা আরও বেশি সমীহ প্রত্যাশা করে। এখন অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ চলছে। দয়া করে নিজেদের দেশকে সমর্থন করার দিকে মনোযোগ দিন!”

যতই গুঞ্জন উঠুক, শোয়েব মালিকের ইনস্টাগ্রাম বায়োতে এখনও লেখা রয়েছেন, “অ্যাথলেট, হাজবেন্ড অব সুপারওমেন @মিরজাসানিয়া।”

সারাদিন/২৭ নভেম্বর/এমবি