চলছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি নির্বাচনের ভোটগ্রহণ

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ১০:৩৮ পূর্বাহ্ণ, নভেম্বর ৩০, ২০২২

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। পেশাদার সাংবাদিকদের সবচেয়ে বড় সংগঠনটির ভোটগ্রহণ সকাল ৯টা থেকে শুরু হয়েছে। বিরতিহীনভাবে চলবে বিকেল ৫টা পর্যন্ত। ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে এ ভোটগ্রহণ চলছে।

এবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নির্বাচনে ২০ পদে প্রতিদ্বন্দ্বিতা কর‌ছেন ৪৩ জন।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন সিনিয়র সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল। এছাড়া আরও কয়েকজন সিনিয়র সাংবাদিক তাকে সহযোগিতা করছেন।

এবা‌রের নির্বাচনে সভাপতির পদের জন্য তিনজন প্রার্থী হয়েছেন। তারা হলেন— বর্তমান সভাপতি নজরুল ইসলাম মিঠু, সাবেক সভাপতি মুরসালীন নোমানী ও সাবেক সাধারণ সম্পাদক কবির আহমেদ খান।

সহ-সভাপতি পদে প্রার্থী হয়েছেন দীপু সারোয়ার ও সাবেক সহ-সভাপতি গ্যালমান শফি।

সাধারণ সম্পাদকের পদের জন্য প্রার্থী হ‌য়ে‌ছেন- সাবেক সাংগঠনিক সম্পাদক আফজাল বারী, সাবেক যুগ্ম সম্পাদক আরাফাত দা‌ড়িয়া, সাবেক যুগ্ম সম্পাদক জামিউল আহসান সিপু, সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ মুহাম্মদ জামাল হোসাইন (শেখ জামিল), মাইনুল হাসান সোহেল ও সাবেক এক নম্বর সদস্য মহিউদ্দিন।

Nagad

যুগ্ম সম্পাদক পদে প্রার্থী হয়েছেন— ফারুক খান, কামাল মোশারেফ, মঈনুল আহসান, নয়ন মুরাদ ও পবন আহমেদ।

সাংগঠনিক সম্পাদকের পদে প্রার্থী হ‌য়ে‌ছেন— আবদুল হাই তুহিন ও সাইফুল ইসলাম। দপ্তর সম্পাদক পদে রয়েছেন কাওসার আজম ও রফিক রাফি।

নারীবিষয়ক সম্পাদক পদে প্রার্থী হয়েছেন মরিয়ম মনি (সেঁজুতি) ও রোজিনা রোজী। অর্থ সম্পাদক পদে প্রার্থী রয়েছেন— মো. জাকির হোসাইন ও সাখাওয়াত হোসেন সুমন।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে প্রার্থী কামাল উদ্দিন সুমন ও মেজবাহ উল্লাহ শিমুল। তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদকের পদের জন্য প্রার্থী মো. রাশিম (রাশিম মোল্লা) ও তোফাজ্জল হোসেন রুবেল।

ক্রীড়া সম্পাদক পদে প্রার্থী হ‌য়ে‌ছেন- মাহবুবুর রহমান ও রকিবুল ইসলাম মানিক। সাংস্কৃতিক সম্পাদক পদে প্রার্থী মো. শাহাবুদ্দিন মাহতাব ও মিজান চৌধুরী।

আপ্যায়ন সম্পাদক পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মোহাম্মদ নঈমুদ্দীন। এছাড়া কল্যাণ সম্পাদক পদের জন্য প্রার্থী জাহাঙ্গীর কিরণ ও তানভীর আহমেদ।

কার্যনির্বাহী সদস্যের সাতটি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা কর‌ছেন নয়জন। তারা হলেন- ইসমাঈল হোসাইন রাসেল (রাসেল আহমেদ), মনিরুল ইসলাম মিল্লাত (মনির মিল্লাত), মোজাম্মেল হক তুহিন, কিরণ সেখ, মহসিন বেপারী, মো. ফারুক আলম, মো. ইব্রাহিম আলী (আলী ইব্রাহিম), মো. শরীফুল ইসলাম ও এস এম মোস্তাফিজুর রহমান (সুমন)।