শিশু আয়াতের খণ্ডিত দুই পা উদ্ধার: পুলিশ

চট্টগ্রাম সংবাদদাতাচট্টগ্রাম সংবাদদাতা
প্রকাশিত: ৫:০৩ অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০২২

ছবি- সংগৃহীত

চট্টগ্রাম নগরীতে ছয় টুকরা করা শিশু আলিনা ইসলাম আয়াতের খণ্ডিত পা দুইটি উদ্ধার করেছে পুলিশ। বুধবার (৩০ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে নগরীর ইপিজেড থানাধীন আকমল আলী রোডের স্লুইসগেটের পাশ থেকে দেহাংশ উদ্ধার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

পিবিআই মেট্রোর পরিদর্শক ইলিয়াস খান গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, পিবিআই মেট্রো পুলিশ সুপার নাইমা সুলতানা রিমান্ডে থাকা আবিরকে নিয়ে পা দুইটি উদ্ধারের সময় ঘটনাস্থলে ছিলেন।

পিবিআই চট্টগ্রাম মেট্রোর পুলিশ সুপার নাইমা সুলতানা বলেন, “আজ ষষ্ঠ দিনের মতো অভিযানে আয়াতের দেহের একটি অংশ আকমল আলী রোডের সাগরপারে স্লুইসগেট এলাকায় পাওয়া গেছে। বিস্তারিত পরে জানানো হবে।”

গত ১৫ নভেম্বর চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানাধীন বন্দরটিলা এলাকায় নিখোঁজ হয় ৭ বছর বয়সী আলিনা ইসলাম আয়াত। ওইদিন খোঁজাখুঁজি করে না পেয়ে ইপিজেড থানায় নিখোঁজ ডায়েরি করেন তার বাবা সোহেল রানা। এই ঘটনায় থানা পুলিশ কোনও ক্লু উদঘাটন করতে না পারলেও ২৪ নভেম্বর রাত ১১টার দিকে ইপিজেড থানাধীন আকমল আলী সড়ক থেকে আবির আলীকে (১৯) গ্রেপ্তার করে পিবিআই। আটকের পর পিবিআইয়ের জিজ্ঞাসাবাদে শিশু আয়াতকে মুক্তিপণ আদায়ের উদ্দেশ্যে অপহরণের কথা স্বীকার করেন আবির আলী।

এই ঘটনায় করা মামলায় গ্রেপ্তার আবিরকে জিজ্ঞাসাবাদের জন্য আবারও সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার (২৮ নভেম্বর) চট্টগ্রামের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবদুল হালিম এই আদেশ দেন।

এর আগে শনিবার (২৬ নভেম্বর) আবির আলীর দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো: সাদ্দাম হোসেন এই আদেশ দেন। এছাড়া আবির আলীর বাবা আজহারুল ও মা আলো বেগমের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

Nagad

আবির আলী (১৯) নগরের ইপিজেড থানার দক্ষিণ হালিশহর ওয়ার্ডের নয়ারহাট এলাকার ভাড়াটিয়া বাসিন্দা আজহারুল ইসলামের ছেলে। তাদের বাড়ি রংপুর জেলায়।

সারাদিন/৩০ নভেম্বর/এমবি