আর্জেন্টিনার বিদায় হলে ব্রাজিলকে সমর্থন দেবে মেসিদের কোচ

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৭:২৩ অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০২২

ছবি- সংগৃহীত

আর্জেন্টিনা কাতারে বিশ্বকাপ জিততে না পারলে ব্রাজিলকে সমর্থন দেয়ার ইঙ্গিত দিয়েছেন লিওনেল মেসিদের কোচ লিওনেল স্কালোনি।

তিনি লাতিন আমেরিকান ফুটবলের ভক্ত হওয়ায় এই মহাদেশের কোনো দলকেই সমর্থন দেবেন। সেই হিসেবে লাতিন থেকে আর্জেন্টিনার বাইরে কাগজে-কলমে বিশ্বকাপ জয়ের সামর্থ্য আছে শুধু ব্রাজিলের। পোল্যান্ডের মুখোমুখি হওয়ার আগে গতকাল এক সংবাদ সম্মেলনে ব্রাজিলকে সমর্থনের এই ইঙ্গিত দিয়েছেন কোচ স্কালোনি।

বাংলাদেশ সময় বুধবার (৩০ নভেম্বর) রাত ১টায় কাতারের রাজধানী দোহার ৯৭৪ স্টেডিয়ামে ‘সি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও পোল্যান্ড। পোল্যান্ডকে হারাতে পারলেই নক আউটে উঠবে মেসিরা। গ্রুপের অন্য ম্যাচে যদি সৌদি আরব-মেক্সিকো ড্র হয় তাহলে পোলিশদের সাথে ড্র করেও দ্বিতীয় রাউন্ডে যেতে পারবে আর্জেন্টিনা।

আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি বলেন, “ব্রাজিল (শেষ ষোলোয়) ওঠায় খুশি হয়েছি। আমি লাতিন আমেরিকান ফুটবলের বড় ভক্ত। আমার প্রচুর ব্রাজিলিয়ান বন্ধু আছে। আর্জেন্টিনা যদি না পারে তাহলে আমি চাইব লাতিন আমেরিকার কোনো দল জিতুক (বিশ্বকাপ)। কেউ অন্যভাবে ভাবলে ভুল করবে। ওরা (ব্রাজিল) ভালো খেলে দুটি ম্যাচ জিতেছে, তাদের অভিনন্দন জানাই।”

এদিকে, কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে ২-১ গোলের হার দিয়ে শুরু করে আর্জেন্টিনা। এরপর লিওনেল মেসির নৈপুণ্যে মেক্সিকোর বিপক্ষে ২-০ গোলের একটি জয় দিয়ে আর্জেন্টিনা বিশ্বকাপের সেরা ১৬’তে জায়গা করে নেয়ার আশা টিকিয়ে রাখে।

অন্যদিকে, কাতার বিশ্বকাপে মেক্সিকোর বিপক্ষে গোলশূন্য ড্র করে ইউরোপের দেশ পোল্যান্ড। এরপর সৌদি আরবকে তারা হারায় ২-০ গোলে।

Nagad

কাতার বিশ্বকাপে গ্রুপ পর্বের দুই ম্যাচ শেষে ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আর্জেন্টিনা। আর্জেন্টিনার সমান ৩ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে তিন নম্বরে সৌদি আরব। আর ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে পোল্যান্ড। ১ পয়েন্ট নিয়ে মেক্সিকো চার নম্বরে থাকলেও তাদেরও সম্ভাবনা আছে পরের পর্বে যাওয়ারও। এমন সমীকরণ সামনে রেখে ডু অর ডাই ম্যাচে পোল্যান্ডের মুখোমুখি হচ্ছে লিওনেল মেসির দল।

সারাদিন/৩০ নভেম্বর/এমবি