সাকিবের ঘূর্ণিতে দুইশ’র আগেই অলআউট ভারত

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৩:২৮ অপরাহ্ণ, ডিসেম্বর ৪, ২০২২

ছবি- সংগৃহীত

ভারতে বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। এই ম্যাচে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ঘূর্ণিতে কোণঠাসা হয়ে পড়েছে ভারত। দুইশ রানের আগেই অলআউট হয়ে গেছে রোহিত-কোহলিরা।

রোববার (০৪ ডিসেম্বর) রাজধানীর মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে বাংলাদেশের সামনে ১৮৭ রানের লক্ষ্য দিয়েছে ভারত। টস হেরে আগে ব্যাট করতে নেমে অলআউট হয়ে এই লক্ষ্য দেয় রোহিত-কোহলিরা।

এই ম্যাচে বল হাতে একাই ৫ উইকেট নিয়েছেন সাকিব আল হাসান। বাংলাদেশের পক্ষে ১০ ওভারে দুইটি মেডেনসহ ৩৬ রান দিয়ে পাঁচ উইকেট নেন তিনি। আর ৮ ওভার দুই বল হাত ঘুরিয়ে ৪৭ রান দিয়ে চার উইকেট পেয়েছেন এবাদত হোসেনও। বাকি উইকেটটি শিকার করেছেন মেহেদী হাসান মিরাজ।

এরআগে টস হেরে ব্যাটিংয়ে নেমে সাকিব-এবাদতদের তোপে ৪১.২ ওভারে ১৮৬ রানে অল আউট হয়েছে শক্তিশালী ভারত।

একপ্রান্ত আগলে লম্বা সময় ক্রিজে থাকা লোকেশ রাহুল সর্বোচ্চ ৭৩ রান করে নবম ব্যাটার হিসেবে এবাদতের বলে আউট হন। তিনি ৫ চার এবং ৪ ছক্কায় দলের পক্ষে ৭০ বলে ৭৩ রান করেন।

সংক্ষিপ্ত স্কোর

Nagad

ভারত: ৪১.২ ওভারে ১৮৬ (রোহিত ২৭, ধাওয়ান ৭, কোহলি ৯, শ্রেয়াস ২৪, রাহুল ৭৩, ওয়াশিংটন ১৯, শাহবাজ ০, শার্দুল ২, চাহার ০, সিরাজ ৯, কুলদিপ ২*; মুস্তাফিজুর ৭-১-১৯-০, হাসান ৭-১-৪০-০, মিরাজ ৯-১-৪৩-১, সাকিব ১০-২-৩৬-৫, ইবাদত ৮.২-০-৪৭-৪)।

সারাদিন/০৪ ডিসেম্বর/এমবি