মিরাজের অবিশ্বাস্য ব্যাটিংয়ে ভারতকে হারালো বাংলাদেশ

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৭:৫৭ অপরাহ্ণ, ডিসেম্বর ৪, ২০২২

ভারতের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ঘূর্ণিতে কোণঠাসা হয়ে পড়ে ভারত। দুইশ রানের আগেই অলআউট হয়ে যায় রোহিত-কোহলিরা।

রোববার (০৪ ডিসেম্বর) রাজধানীর মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৪১.২ ওভারে ১৮৬ রানে অল আউট হয়েছে ভারত।

১৮৭ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ১৩৬ রানেই ৯ উইকেট হারায় বাংলাদেশ। তখনও প্রয়োজন ৫১ রান। উইকেটে রয়েছেন মেহেদী হাসান মিরাজ। তার সাথে মোস্তাফিজুর রহমান।

ব্যাটিংয়ে মুস্তাফিজুর রহমান আর মেহেদী হাসান মিরাজ। এমন সমীকরণে দাঁড়িয়ে ৩৮ রানের চোখ ধাঁধানো এক ইনিংস খেলেন মিরাজ। আর তাকে যোগ্য সঙ্গ দেন মুস্তাফিজুর। আর তাতেই রুদ্ধশ্বাস এক জয় পেয়েছে টাইগাররা।

এরআগে এদিন সিরিজের প্রথম ওয়ানডেতে টস হেরে ব্যাটিংয়ে নেমে সাকিব-এবাদতদের তোপে ৪১.২ ওভারে ১৮৬ রানে অল আউট হয়েছে ভারত।

একপ্রান্ত আগলে লম্বা সময় ক্রিজে থাকা লোকেশ রাহুল সর্বোচ্চ ৭৩ রান করে নবম ব্যাটার হিসেবে এবাদতের বলে আউট হন। তিনি ৫ চার এবং ৪ ছক্কায় দলের পক্ষে ৭০ বলে ৭৩ রান করেন।

Nagad

এই ম্যাচে বল হাতে একাই ৫ উইকেট নিয়েছেন সাকিব আল হাসান। বাংলাদেশের পক্ষে ১০ ওভারে দুইটি মেডেনসহ ৩৬ রান দিয়ে পাঁচ উইকেট নেন তিনি। আর ৮ ওভার দুই বল হাত ঘুরিয়ে ৪৭ রান দিয়ে চার উইকেট পেয়েছেন এবাদত হোসেনও। বাকি উইকেটটি শিকার করেছেন মেহেদী হাসান মিরাজ।

সংক্ষিপ্ত স্কোর

ভারত: ৪১.২ ওভারে ১৮৬

(রোহিত ২৭, ধাওয়ান ৭, কোহলি ৯, শ্রেয়াস ২৪, রাহুল ৭৩, ওয়াশিংটন ১৯, শাহবাজ ০, শার্দুল ২, চাহার ০, সিরাজ ৯, কুলদিপ ২*; মুস্তাফিজুর ৭-১-১৯-০, হাসান ৭-১-৪০-০, মিরাজ ৯-১-৪৩-১, সাকিব ১০-২-৩৬-৫, ইবাদত ৮.২-০-৪৭-৪)।

বাংলাদেশ: ৪৬ ওভারে ১৮৭/৯

(শান্ত ০, লিটন ৪১, এনামুল ১৪, সাকিব ২৯, মুশফিক ১৮, মাহমুদউল্লাহ ১৪, আফিফ ৬, মিরাজ ৩৮*, ইবাদত ০, হাসান ০, মুস্তাফিজ ১০*; চাহার ৮-১-৩২-১, সিরাজ ১০-১-৩২-৩, কুলদিপ ৫-০-৩৭-২, শাহবাজ ৯-০-৩৯-০, ওয়াশিংটন ৫-০-১৭-২, শার্দুল ৯-১-২১-১)।

সারাদিন/০৪ ডিসেম্বর/এমবি