পোল্যান্ডকে হারিয়ে ফ্রান্সকে কোয়ার্টারে নিলেন এমবাপ্পে

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:০২ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৫, ২০২২

রোববার (৪ ডিসেম্বর) আল থুমামা স্টেডিয়ামে পোল্যান্ডকে ৩-১ গোলে হারিয়ে সহজেই কোয়ার্টার ফাইনালে পা রাখে বর্তমান বিশ্বচ্যাম্পিয় ফ্র্যান্সস। তিন গোলের দুটি এমবাপ্পে ও অপরটি আসে অলিভিয়ের জিরুদের পা থেকে।

এদিকে ২৪ বছর পূর্ণ হওয়ার আগে বিশ্বকাপে সাত গোল করেছিলেন পেলে। কিন্তু আজ ব্রাজিলিয়ান কিংবদন্তিকে ছাড়িয়ে গেলেন এমবাপ্পে। পাঁচ বিশ্বকাপ খেলে ৮ গোল করেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। তবে এমবাপ্পে ইতিমধ্যেই তার আইডলকে ছাড়িয়ে ছুঁয়েছেন লিওনেল মেসিকে। এমবাপ্পের মতো মেসিরও বিশ্বকাপে ৯ গোল। আরও দুটি রেকর্ড ডাকছে এমবাপ্পেকে।

শেষ ষোলোর তৃতীয় ম্যাচে শুরু থেকেই আধিপত্য দেখায় ফ্রান্স। মরিয়া হয়ে ওঠে গোলের জন্য। তারপরে সফল তিন গোল। এদিকে বিদায় প্রায় নিশ্চিত হলেও পরে ব্যবধান কমানোর সুযোগ পায় পোল্যান্ড। বক্সের ভেতর উপামেকানোর হ্যান্ডবল করলে পেনাল্টি উপহার দেওয়া হয় তাদের। স্পটকিক থেকে শট নেওয়া রবের্ত লেভানদোভস্কিকে প্রথমে ঠেকিয়ে দেন লরিস। লাইনের থেকে কিছুটা এগিয়ে এসেছিলেন ফ্রান্স অধিনায়ক। যে কারণে আবারও শট নেওয়ার সুযোগ পান লেভানদোভস্কি। এবার আর মিস করেননি পোলিশ অধিনায়ক। কিন্তু সেই গোল শুধু সান্তনাই এনে দেয় কেবল!

সারাদিন. ৪ ডিসেম্বর